তাসকিনের তোপে অলআউট মধ্যাঞ্চল

0
100
Taskin Ahmed
ব্যাটসম্যান সাজঘরে পাঠানোর পর উল্লাসিত তাসকিন।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় রাউন্ডে মধ্যাঞ্চলকে প্রথম ইনিংসে ১৭০ রানে অলআউট করেছে উত্তরাঞ্চল। উত্তরাঞ্চলের হয়ে পাঁচ উইকেট নিয়েছেন পেসার তাসকিন আহমেদ।

Taskin Ahmed
ব্যাটসম্যান সাজঘরে পাঠানোর পর উল্লাসিত তাসকিন।

অসাধারণ বোলিং পারফরম্যান্সে প্রথম সেশন নিজের করে নেন উত্তরাঞ্চলের পেসার তাসকিন আহমেদ। মধ্যাঞ্চলের ওপর প্রথম আঘাত হানেন পেসার সালাউদ্দিন শাকিল। মোহাম্মদ নাঈমকে শূন্য রানে ফেরান তিনি। এরপর মার্শাল আইয়ুব (১), আব্দুল মজিদ (৫) ও তাইবুর রহমানকে (০) ফেরান তাসকিন। ষষ্ঠ ওভারের মধ্যেই তিন উইকেট হারায় মধ্যাঞ্চল।

আট রানের মধ্যে চার উইকেট হারানো দলটি অধিনায়ক শুভাগত হোমের ব্যাটে ভর করে ঘুরে দাঁড়াতে চায়। কিন্তু ২১ রানে ফিরে যান শুভাগতও। তাঁকে ফেরান সালাউদ্দিন শাকিল। এরপর অভিজ্ঞ ব্যাটসম্যান রকিবুল হাসান ও উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকের আলী ৩৭ রানের জুটি গড়েন। ১৯ রান করা জাকেরকে ফেরান সুমন খান। তারপর আবারও আঘাত হানেন তাসকিন। শহিদুল ইসলামকে কট এন্ড বোল্ড করেন তিনি। এরপর রকিবুলের সঙ্গে যোগ দেন আরাফাত সানি। দুজনে মিলে দলের রানের খাতায় যোগ করেন আরও ৪৭ রান।

দশটি চারে ৭০ রান করে ফিরে যান রকিবুল। ২৫ রানে অপরাজিত থাকেন আরাফাত। উত্তরাঞ্চলের হয়ে দুটি উইকেট নেন সালাউদ্দিন শাকিল। একটি করে উইকেট নেন সুমন খান, আরিফুল হক ও এনামুল হক জুনিয়র।

অর্থসূচক/এএইচআর