ফরিদপুর দেশমাতৃকার কল্যাণে গীতাযজ্ঞ অনুষ্ঠিত
বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » ঢাকা

ফরিদপুর দেশমাতৃকার কল্যাণে গীতাযজ্ঞ অনুষ্ঠিত

faridpur_gitajoggoফরিদপুর শহরতলির ব্রাহ্মণকান্দা ঐতিহ্যবাহি ব্যাণার্জি বাড়িতে চলছে সপ্তাহব্যাপী সনাতন ধর্মীয় উৎসব। উৎসবের আয়োজক শ্যামল ব্যানার্জি জানান, প্রতিবছরের ন্যায় এবারও এ উৎসবে দেশের প্রত্যান্ত অঞ্চলের ভক্তবৃন্দ অংশ নিচ্ছে। আমরা সব ধরনের প্রস্তুতি ইতিমধ্যে শেষ করেছি।

রোববার থেকে সপ্তাহব্যাপী এই উৎসবে থাকছে, ২৪ প্রহরব্যাপী তারকব্রহ্ম নামযজ্ঞানুষ্ঠান, দেশ মাতৃকা ও বিশ্ব শান্তি কল্যাণে শ্রী শ্রী গীতাযজ্ঞ, মহানাম মহাকীর্তন , ব্যানার্জি বাড়ির শত বছরের ঐতিহ্য শ্রী শ্রী যুগল বিগ্রহ রাধা গোবিন্দের রাজকীয় অভিষেক, গীতা পাঠ,ভাগবদ পাঠ, সনাতন ধর্মসভা, ভাগবত রসামৃত, রামায়ন গান, অষ্টকালীন লীলাকীর্তন ও আলোকচিত্র প্রদর্শণী।

এ আয়োজনের বিভিন্ন পর্বে অংশ নিচ্ছেন চট্টগ্রামের শংকর মঠ ও মিশন, ফরিদপুর শ্রী অঙ্গনের ভাগবত আচার্য্য শ্রীমৎ কান্তিবন্ধু ব্রহ্মচারী, মাগুরার রতন কুমার ভৌমিক, ফরিদপুরের শতদল চক্রবর্তী,বগুড়ার তৃষ্ণা রানী দেবনাথ, অসিত কুমার গগন, ফরিদপুরের অমল ব্যানার্জি এছাড়া মধুখালীর রাধাগোবিন্দ, কুমিল্লার বেদবাণী, গোপালগঞ্জের মহাপ্রভু, খুলনার ভক্ত নরোত্তম, বাগেরহাটের বিমলকৃষ্ণ ও ফরিদপুরের জয়গুরু সনাতম সম্প্রদায়।

ফরিদপুর জেলার রাজবাড়ি রাস্তার মোড় থেকে রতন ব্যানার্জি সড়ক দিয়ে ব্রাহ্মণকান্দা ব্যানার্জি বাড়ির উৎসবস্থলে আসা যাবে।
মঙ্গলবার দেশামাতৃকার কল্যাণে দিনব্যাপী শ্রীশ্রী গীতাযজ্ঞ অনুষ্ঠিত হয়। সহস্র ভক্তবৃন্দ এই যজ্ঞে অংশ নেয়।

এই বিভাগের আরো সংবাদ