রাম-লীলা টিমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

0
100
ram-leela

ram-leelaআদালতে হাজির না হওয়ার প্রেক্ষিতে ‘গঁলিয়ো কি রাসলীলা রামলীলা’ ছবির টিমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে ভারতের একটি আদালত। ধর্মানুভূতিতে আঘাত হানার অভিযোগে দায়েরকৃত মামলার শুনানিতে হাজির হওয়ার জন্য আদালতের নির্দেশের পরও অনুপস্থিত থাকার প্রেক্ষিতে শনিবার এই পরোয়ানা জারি করা হয়। এই সময় আদালত আগামি ৪ জুনের মধ্যে পরিচালক সঞ্জয় লীলা বানসালি, দীপিকা পাড়ুকোন, প্রিয়াংকা চোপড়া এবং রণবীর সিংসহ রামলীলা টিমকে গ্রেপ্তার করে আদালতে হাজির করার নির্দেশ প্রদান করেন। খবর এনডিটিভির।

গত বছরের নভেম্বরে সনাতন ধর্মানুভূতিতে আঘাত হানার অভিযোগ এনে রামলীলার টিমের বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়। মামলার পরিপ্রেক্ষিতে মধ্য প্রদেশের আদালত ২০১৩ সালের ২২ নভেম্বর পর্যন্ত এ ছবিটিকে মুক্তি দেওয়া স্থগিত রাখার নির্দেশ দেন। কিন্তু আদালতের নির্দেশ উপেক্ষা করে নভেম্বরের ১২ তারিখে ছবিটিকে মুক্তি দেওয়া হয়।

পরবর্তীতে চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি মামলার শুনানিতে আদালত ৩ মে রামলীলা টিমকে আদালতে হাজির হওয়ার নির্দেশ প্রদান করেন। কিন্তু রামলীলা টিম হাজির না হওয়ার প্রেক্ষিতে শনিবার আদালত এই পরোয়ানা জারি করা হয়।

গ্রেপ্তারি পরোয়ানা জারির সময় আদালত, আগামি ৪ জুনের মধ্য রামলীলার পরিচালক-প্রযোজক সঞ্জয় লীলা বানসালি, অভিনেত্রী দীপিকা পাড়ুকোন ও প্রিয়াংকা চোপড়া, অভিনেতা রণবীর সিংসহ সহকারী প্রযোজক, গীতিকার এবং সংগীত পরিচালককে গ্রেপ্তার করে আদালতে হাজির করার জন্য মুম্বাই পুলিশ কমিশনারকে নির্দেশ প্রদান করেন।