সাকিবকে টপকে শীর্ষে তামিম

0
25

পাকিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ৩৪ বলে ৩৯ রানের ইনিংস খেলেন তামিম ইকবাল। আর এরই সঙ্গে সাকিব আল হাসানকে টপকে বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের মালিক বনে গেছেন তিনি।

বর্তমানে তামিমের সংগ্রহ ৭২ ম্যাচে ১৫৯৫ রান। যেখানে তাঁর ব্যাটিং গড় ২৩.৮০ এবং স্ট্রাইক রেট ১১৭.১০। ৭৬ ম্যাচে ২৩.৭৪ গড় এবং ১২৩.৭৭ স্ট্রাইক রেটে এক হাজার ৫৬৭ রান নিয়ে এতদিন সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে ছিলেন অলরাউন্ডার সাকিব।

সাকিবের চেয়ে মাত্র ১২ রান পিছিয়ে থেকে আজ খেলতে নামেন বাংলাদেশ ওপেনার তামিম। পরবর্তীতে মোহাম্মদ নাঈমের সঙ্গে ৭১ রানের উদ্বোধনী জুটি গড়ে দলকে ভালো সূচনা এনে দেন তিনি। পাশাপাশি সাকিবকে ছাড়িয়ে শীর্ষেও উঠে আসেন তামিম। যদিও শেষ পর্যন্ত ইনিংস লম্বা করতে পারেননি তামিম। দুর্ভাগ্যজনকভাবে রান আউটের শিকার হয়ে ফেরেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম টি টোয়েন্টিতে প্রথমে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এরপর খেলতে নেমে নাঈম এবং তামিমের ব্যাটে শুভ সূচনা পায় সফরকারীরা। তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টি মাঠে গড়াবে ২৫ জানুয়ারি। এরপর ২৭ জানুয়ারি শেষ ম্যাচে আবারো পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। সবকয়টি ম্যাচই অনুষ্ঠিত হবে গাদ্দাফি স্টেডিয়ামে।

অর্থসূচক/এএইচআর