সীমান্তে বাংলাদেশি যুবকের গুলিবিদ্ধ মরদেহ

দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার আমতলী সীমান্তে মঞ্জুরুল ইসলাম (২২) নামে এক বাংলাদেশি যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৬ মে) রাতে তাকে গুলি করে হত্যা করা হয়। নিহত মঞ্জুরুল চিরিরবন্দর উপজেলার শাহপুর কামারপাড়া এলাকার মজিবর রহমানের ছেলে।

পরিবারের দাবি, তাকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) গুলি করে হত্যা করেছে। তবে বিএসএফের গুলিতে নিহতের বিষয়টি নিশ্চিত করেনি বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

স্থানীয়রা জানান, রাত সাড়ে ১২টার দিকে সীমান্তের কাছাকাছি স্থানে তাকে গুলি করা হয়। পরে বিষয়টি পুলিশকে জানানো হয়। সকালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিজিবির সহযোগিতায় মরদেহ উদ্ধার করে।

২৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আলমগীর কবির বলেন, ‘নিহতের বিষয়টি জেনেছি। তবে বিএসএফ গুলি করে হত্যা করেছে কি না তা নিশ্চিত না। এ বিষয়ে আমরা পতাকা বৈঠক ডেকেছি।’

চিরিরবন্দর থানার ওসি বজলুর রশিদ জানান, মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। নিহতের শরীরে চারটি গুলির চিহ্ন রয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। বিএসএফ তাকে গুলি করে হত্যা করেছে কি না এটি এখনও নিশ্চিত না। তবে নিহতের পরিবার ও স্থানীয়দের দাবি, তাকে বিএসএফ গুলি করে হত্যা করেছে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.