যুবাদের লক্ষ্য কোয়ার্টার ফাইনাল

0
10

উড়ন্ত জয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের মিশন শুরু করে বাংলাদেশের যুবারা। এবার লক্ষ্য বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করা। আগামীকাল (২১ জানুয়ারি) স্কটল্যান্ডের বিপক্ষে সেই লক্ষ্যেই মাঠে নামতে যাচ্ছে আকবর আলীর দল। বাংলাদেশ সময় বেলা দুইটায় পচেফস্ট্রমে শুরু হবে দুই দলের লড়াই।

‘সি’ গ্রুপের প্রথম ম্যাচে বৃষ্টি বাধায় ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে জিম্বাবুয়েকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারায় বাংলাদেশ। ম্যাচটিতে বোলারদের পর বিধ্বংসী ব্যাটিং করেন বাংলাদেশের দুই ওপেনার তানজিদ হাসান তামিম এবং পারভেজ হোসেন ইমন। তাঁদের ব্যাটিংয়ে উড়ে যায় জিম্বাবুয়ে। ইমন হাফ সেঞ্চুরি করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

স্কটল্যান্ডের বিপক্ষে স্বভাবতই জয়ের লক্ষ্যে মাঠে নামবে বাংলাদেশ। আর ম্যাচটি জিতলেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়ে যাবে আকবরবাহিনীর। তুলনামূলক দুর্বল শক্তির দল স্কটল্যান্ড। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৭ উইকেটে হেরেছে তারা। আগে ব্যাটিং করে ৭৫ রানেই অলআউট হয়েছে দলটি। তবে ক্রিকেটে যেকোনো কিছুই সম্ভব। তাই সতর্ক অবস্থানে থেকেই লড়াইয়ে নামবে বাংলাদেশ। জিম্বাবুয়কে উড়িয়ে দেয়া বাংলাদেশ আত্মবিশ্বাসে অনেকটা এগিয়ে। স্কটল্যান্ডের বিপক্ষে দলগত শক্তির দিকেও এগিয়ে আছে তৌহিদ হৃদয়, শামীম হোসেনরা।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: আকবর আলী (অধিনায়ক ও উইকেটরক্ষক), তৌহিদ হৃদয় (সহ-অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন, প্রান্তিক নওরোজ নাবিল, মাহমুদুল হাসান জয়, শাহাদত হোসেন, শামীম হোসেন, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী, তানজিম হাসান সাকিব, অভিষেক দাস, শরিফুল ইসলাম, মোহাম্মদ শাহিন আলম, রাকিবুল হাসান ও হাসান মুরাদ।

স্ট্যান্ড বাই: অমিত হাসান, এসএম মেহেরব হাসান, আশরাফুল ইসলাম সিয়াম, মিনহাজুর রহমান মোহন্না, রুবেল মিয়া ও আসাদুল্লাহ হিল গালিব।

অর্থসূচক/এএইচআর