মঙ্গলবার গ্রামীণ ফোন ইপিএস দেবে

0
144
grameenphone, gp

grameenphone, gpআগামি ৬ এপ্রিল মঙ্গলবার চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) আর্থিক প্রতিবেদন প্রকাশ করবে গ্রামীণফোন লিমিটেড। কোম্পানির মূল স্পন্সর শেয়ারহোল্ডার টেলিনর সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র অনুসারে, মঙ্গলবার বিকাল সাড়ে ৩ টায় এ প্রতিবেদন প্রকাশ করা হবে। এর একিদন আগে আর্থিক প্রতিবেদন প্রকাশ করবে টেলিনর নিজে।

গত বছর প্রথম প্রান্তিকে গ্রামীণফোন ৪৫৩ কোটি ৯৫ লাখ টাকা নিট মুনাফা করেছিল। শেয়ার প্রতি আয় বা ইপিএস ছিল ৩ টাকা ৩৬ পয়সা। দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) নাটকীয়ভাবে মুনাফা সাতভাগের একভাগে নেমে আসে। মুনাফা দাঁড়ায় ৫৮ কোটি ৫১ লাখ টাকা। ইপিএস হয় ৪৩ পয়সা। তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) আবার মুনাফায় ঝলক দেখা যায়। মুনাফা বেড়ে হয় ৫৭৩ কোটি ৯৪ লাখ টাকা। ওই প্রান্তিকে ইপিএস বেড়ে দাঁড়ায় ৪ টাকা ২৫ পয়সা। তিন প্রান্তিক মিলিয়ে মুনাফা হয় ১০৭ কোটি ১৪ লাখ টাকা। আর ইপিএস ৭ টাকা ৯৩ পয়সা।

বছর শেষে কোম্পানির ইপিএস দাঁড়ায় ১০ টাকা ৮৯ পয়সা। আর নিট মুনাফা হয় ১৪৭ কোটি ১ লাখ টাকা। এ হিসেবে চতুর্থ প্রান্তিকে তথা অক্টোবর থেকে ডিসেম্বর’১৩ পর্যন্ত সময়ে কোম্পানির নিট মুনাফা দাঁড়ায় ৩৯ কোটি ৮৭ লাখ টাকা। ইপিএস হয় ২ টাকা ৯৬ পয়সা।