আইসিএসবি জাতীয় পুরস্কার ২০১৮ পেয়েছে ৩২ প্রতিষ্ঠান

0
25

কর্পোরেট গভর্নেন্সের উপর ভিত্তি করে ৩২টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানকে পুরষ্কৃত করল ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিস অফ বাংলাদেশ (আইসিএসবি)। এ নিয়ে ষষ্ঠবারের মতো আইসিএসবি জাতীয় পুরস্কারের আয়োজন করল প্রতিষ্ঠানটি।

আজ শনিবার রাজধানীর রেডিসন ব্লু হোটেলে আয়োজিত আইসিএসবি জাতীয় পুরস্কার ২০১৮তে এই পুরস্কার দেওয়া হয়।

ব্যাংকিং ক্যাটাগরিতে স্বর্ণ পদক পেয়েছে ব্যাংক এশিয়া লিমিটেড। সিলভার পদক ব্র্যাক ব্যাংক এবং ব্রোঞ্জ পদক পেয়েছেন ইস্টার্ন ব্যাংক লিমিটেড।

নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান ক্যাটাগরিতে স্বর্ণপদক অর্জন করেছে ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন লিমিটেড। আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড এবং আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড যথাক্রমে সিলভার ব্রোঞ্জ পদক অর্জন করেছে।

বীমা কোম্পানি ক্যাটাগরিতে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড স্বর্ণপদক অর্জন করেছে। সিলভার ও ব্রোঞ্জ পদক পেয়েছে রিলায়েন্স ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং প্রাইম ইন্স্যুরেন্স ।

ফার্মাসিউটিক্যাল এন্ড কেমিক্যাল কোম্পানি ক্যাটাগরিতে ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস ইন্ডাস্ট্রি লিমিটেড স্বর্ণপদক অর্জন করে। এই ক্যাটাগরিতে স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড এবং ওরিয়ন ফার্মা লিমিটেড যৌথভাবে সিলভার পদক অর্জন করেছে।

টেক্সটাইল ও আরএমজি কোম্পানি ক্যাটাগরিতে স্বর্ণপদক পেয়েছে মতিন স্পিনিং মিলস লিমিটেড। আরএমজি ক্যাটাগরিতে সিলভার পদক পেয়েছে প্যারামাউন্ট টেক্সটাইল এবং ব্রোঞ্জ পদক অর্জন করেছে শাশা ডেনিমস লিমিটেড।

ফুড এন্ড এলাইভ কোম্পানি ক্যাটাগরিতে পুরস্কার প্রাপ্তদের মধ্যে গোল্ডেন হারভেস্ট ইন্ডাস্ট্রি লিমিটেড স্বর্ণপদক, জেমিনি সি ফুড লিমিটেড এবং আমান ফিড লিমিটেড সিলভার এবং ব্রোঞ্জ পদক পেয়েছে।

আইটি এবং টেলিকম কোম্পানি ক্যাটাগরিতে বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড স্বর্ণপদক অর্জন করে। গ্রামীণফোন লিমিটেড সিলভার এবং বিডিকম অনলাইন লিমিটেড ব্রোঞ্জ পদক অর্জন করেছে টেলিকম কোম্পানি ক্যাটাগরিতে।

ইঞ্জিনিয়ারিং কোম্পানি ক্যাটাগরিতে স্বর্ণপদক অর্জন করেছে সিঙ্গার বাংলাদেশ লিমিটেড। একই ক্যাটাগরির বিএসআরএম স্টিল লিমিটেড সিলভার এবং বিবিএস ক্যাবলস লিমিটেড ব্রোঞ্জ পদক অর্জন করেছে।

ম্যানুফ্যাকচারিং কোম্পানি ক্যাটাগরিতে স্বর্ণপদক অর্জন করেছে ব্রিটিশ আমেরিকান টোবাকো। আরএকে সিরামিকস বাংলাদেশ লিমিটেড এবং প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেড যথাক্রমে সিলভার এবং ব্রোঞ্জ পদক অর্জন করেছে।

ফুয়েল এন্ড পাওয়ার কোম্পানি ক্যাটাগরিতে স্বর্ণপদক পেয়েছে এমজেএল বাংলাদেশ লিমিটেড। লিন্ডে বাংলাদেশ লিমিটেড সিলভার এবং সামিট পাওয়ার লিমিটেড পেয়েছে ব্রোঞ্জ পদক।

সার্ভিস কোম্পানি ক্যাটাগরিতে ইস্টার্ন হাউসিং স্বর্ণপদক এবং ইউনিক হোটেল এন্ড রিসোর্ট লিমিটেড সিলভার অর্জন করে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক অর্থনৈতিক উপদেষ্টা এবি মির্জা আজিজুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইসিএসবি এর সভাপতি মো. মোজাফফর আহমেদ এফসিএমএ, এফসিএস।

অর্থসূচক/জেডএ/এমএস