চট্টগ্রামে ঢিলেঢালা অবরোধ, ট্রেন শিডিউল বিপর্যয়
শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » চট্টগ্রাম ও বন্দর

চট্টগ্রামে ঢিলেঢালা অবরোধ, ট্রেন শিডিউল বিপর্যয়

ছবি: ফাইল ছবি

ছবি: ফাইল ছবি

চট্টগ্রাম নগরীতে যানচলাচল স্বাভাবিক হলেও কুমিল্লায় ট্রেন লাইনচ্যুতের ঘটনায় বিপর্যয় দেখা দিয়েছে  চট্টগ্রামের সাথে সারা দেশের রেল যোগাযোগ ব্যবস্থায়। সকাল থেকে চট্টগ্রাম ষ্টেশন থেকে পাঁচটি ট্রেন বিভিন্ন গন্তব্যে ছেড়ে যাবার কথা থাকলেও ছেড়ে গেছে মাত্র একটি। তাই দুর্ভোগে পড়তে হয়েছে সাধারন যাত্রীদের। স্বাভাবিক সময়ের তুলনায় নগরী ও মহাসড়কে যানচলাচল কম হলেও বড় ধরনের কোন নাশকতার খবর পাওয়া যায়নি।

মঙ্গলবার সকাল থেকে ঢিলেঢালাভাবে চলছে ৭২ ঘন্টা অবরোধের  প্রথম দিন। সকাল থেকে নগরীর এ কে খান, আতুরার ডিপো, কেবি আমান রোড ও পাঁচলাইশ থানার কাতালগঞ্জ এলাকায়  অবরোধের সমর্থনে ১৮ দলীয় নেতাদের ঝটিকা মিছিল বের করে। এসময় পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এদিকে সোমবার রাতে কুমিল্লার গুনবতী ষ্টেশন এলাকায় মালবাহী ট্রেনের  তিনটি বগি লাইনচ্যুত হয়ে ট্রেন চলাচল বন্ধ হয়ে আসে। ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে আসা গোধূলী, সুবর্ণা, এবং তূর্ণা চট্টগ্রামে এসে পৌছাতে পারেনি। তাই  চট্টগ্রাম থেকে ঢাকা উদ্দেশ্যে ছেড়ে যায়নি মহানগর প্রভাতি, সুবর্ণা এক্সপ্রেস ।  এদিকে সিলেটের উদয়ন এক্সপ্রেস চট্টগ্রাম ষ্টেশনে আসায় সিলেটের  উদ্দেশ্যে পাহাড়িকা এক্সপ্রেস হয়ে চট্টগ্রাম স্টেশন ছেড়ে গেছে।

কুমিল্লা রেলওয়ের স্টেশনের ব্যবস্থাপক এ এ সামসুল হক বলেন, লাইনের মেরামতের কাজ শেষ হয়েছে । ট্রেন চলাচল স্বাভাবিক হয়ে আসবে।  রেল লাইনের এ দূর্ঘটনার জন্য মোট ছয়টি ট্রেনের সাত হাজার যাত্রির মতো ভোগান্তিতে পড়তে হয়েছে বলে তিনি জানান।

নগরীর বিএনপি’র কার্যলয়ের সামনে থেকে নেতাকর্মীরা মিছিল বের করে সমাবেশ করে। দুপুর ১২ টা পর্যন্ত   নগরীর কোথাও কোন নামকতার খবর পাওয়া যায়নি।

চট্টগ্রাম বন্দরে জাহাজ থেকে পণ্য উঠা-নামা করলেও যানচলাচল না করায় দূর পাল্লার কোন ট্রাক ছেড়ে যায়নি। এদিকে বিমান চলাচল স্বাভাবিক ছিল বলে জানা গেছে।

চট্টগ্রাম পুলিশের অতিরিক্ত উপ- কমিশনার মুনজুর মোর্শেদ বলেন, চট্টগ্রাম মহানগরীর কোথাও নাশকতার খরব পাওয়া যায়নি। নগরীতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে । প্রয়োজন হলে আরো ফোর্স মোতায়েন করা হবে বলে জানিয়েছেন তিনি।

এই বিভাগের আরো সংবাদ