প্রথম আলো ও এসকেএফকে পুঁজিবাজারে আনার আহ্বান

নিজস্ব প্রতিবেদক

0
144

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বাংলাদেশ ল্যাম্পস (বিডি ল্যাম্পস) লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক লতিফুর রহমানের মালিকানাধীন ট্রান্সকম গ্রুপের দুই প্রতিষ্ঠান দৈনিক পত্রিকা প্রথম আলো ও এসকেএফ ফার্মাকে (এসকেএফ বাংলাদেশ লিমিটেড) তালিকাভুক্ত করার আহ্বান জানিয়েছেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা।

আজ ৪ ডিসেম্বর, বুধবার অনুষ্ঠিত বিডি ল্যাম্পস এর ৫৮ তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ আহ্বান জানিয়েছেন শেয়ারহোল্ডাররা।

শেয়ারহোল্ডাররা বলেন, বিডি ল্যাম্পস দীর্ঘ সময় ধরে দেশে ব্যবসা করে আসছে। সেইসাথে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়ার পর তারা ভালো করছে এবং সময়ের সাথে সাথে ব্যবসায় পরিবর্তন নিয়ে আসছে। এই কোম্পানির মত লতিফুর রহমানের প্রথম আলো ও এসকেএফও ভালো ব্যবসা করে আসছে। তাই আমরা মনে করি এই দুটি প্রতিষ্ঠানকে পুঁজিবাজারে তালিকাভুক্ত করার মাধ্যমে তারা যেমন লাভবান হবেন, সেই সাথে বিনিয়োগকারীরাও লাভবান হবেন।

এজিএমে কোম্পানির লভ্যাংশ অনুমোদনসহ মোট সাতটি এজেন্ডা শেয়ারহোল্ডাররা অনুমোদন করা হয়।

বিডি ল্যাম্পস গত ৩০ জুন, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছিল। এর পুরোটাই নগদ লভ্যাংশ। সর্বশেষ অর্থবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ১২ পয়সা। যা আগের বছর একই সময় ছিল ৪ টাকা ৩২ পয়সা। ৩০ জুন, ১৯ তারিখে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ছিল ৯২ টাকা ৩৪ পয়সা।

কোম্পানির প্রধান পরিচালন কর্মকর্তা আরশাদ হকের সভাপতিত্বে অনুষ্ঠিত এজিএমে কোম্পানির পরিচালকদের মধ্যে আতিকুর রহমান, সিমিন হোসেন, আরশাদ ওয়ালিউর রহমান, শাজরে হক, শামসুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া আরও উপস্থিত ছিলেন কোম্পানির প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) মোহাম্মদ সাব্বির আহমেদ ও কোম্পানি সচিব মোহাম্মদ রুহান মিঞা সহ কর্মকর্তা এবং শেয়ারহোল্ডারা।

অর্থসূচক/এআর/এসএ/