শিবির পেলেই মুণ্ডু আলাদা করা হবে: ছাত্রলীগ

0
77
ছাত্রলীগ

ছাত্রলীগরাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র-বৃত্তি বিষয়ক সম্পাদক টগর  মোহাম্মদ সালেহী এবং সহ-সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদের ওপর দুর্বৃত্তদের হামলার প্রতিবাদে ছাত্রলীগের নেতারা বলেছেন, শিবিরের নেতাকর্মীরা আমাদের কর্মীদের পা থেকে পায়ের গোড়ালী আলাদা করেছে। এবার শিবিরের নেতাকর্মীদের পেলে তাদের গলা থেকে মুণ্ডু আলাদা করা হবে।

বুধবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলা সংলগ্ন বটতলায় রাবি ছাত্রলীগ কর্মীদের ওপর হামলার প্রতিবাদে কেন্দ্রীয় ছাত্রলীগের বিক্ষোভ মিছিলে বক্তারা এসব কথা বলেন।

একই সাথে তারা রাজশাহী পুলিশ প্রশাসনকে ২৪ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে। তারা বলেছেন, যদি ২৪ঘণ্টার মধ্যে হামলাকারীদের গ্রেপ্তার করা না হয় তাহলে সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রলীগের নেতারা আন্দোলন ও ধর্মঘটের মাধ্যমে শিক্ষা কার্যক্রম অচল করে দিবে।

সমাবেশের আগে একটি বিক্ষোভ মিছিল মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুস্তাকের পরিচালনায় ভারপ্রাপ্ত সভাপতি বাবু জয়দেব নন্দীর সভাপতিত্বে সমাবেশে ঢাবি ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান মোল্লা, সাধারণ সম্পাদক ওমর শরীফ, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি জিয়াউল হক জিয়া, সাংগঠনিক সম্পাদক শওকতুল ইসলাম ও শিহাব উজ্জামান, যুগ্ম-সাধারণ সম্পাদক শারমিন সুলতানা লিলি, ক্রিড়া সম্পাদক আবিদ আল-হাসান, উপ-প্রচার সম্পাদক আরিফুর রহমান লিটন, তথ্য ও গবেষণা সম্পাদক আরশাদুল চৌধুরী, পাঠাগার বিষয়ক সম্পাদক দেলোয়ার রহমান দিপু, যোগাযোগ বিষয়ক সম্পাদক ওয়াহিদুর রহমান জয়, সহ-সভাপতি মিরাজ উদ্দিন মিরাজ ও নাঈম হাসান প্রমুখ বক্তব্য রাখেন।

জয়দেব নন্দী বলেন, রক্তের বদলে রক্ত, দাঁতের বদলে দাঁত। তারা আমাদের ভাইদের রক্ত নিয়েছে। এবার আমরা তাদের রক্ত নেব। তিনি পুলিশ প্রশাসনের উদ্দেশ্যে বলেন, আপনার আর উদারতা দেখাবেন না। যারা হামলা করেছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করুন।

ছাত্রলীগের তথ্য ও গবেষণা সম্পাদক আরশাদুল হক চৌধুরী বলেন, অবিলম্বে জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করে বিশেষ ট্রাইবুনাল গঠন করে শিবিরের কর্মীদের বিচারের আওতায় আনা হোক। ১৯৭১সালে মুক্তিযুদ্ধের বিরোধীতা করায় যেভাবে জামায়াতের নেতাকর্মীদের ফাঁসির কাঠগড়ায় দাড় করানো হচ্ছে। ঠিক সেই ভাবে শিবিরের কর্মীদেরও বিচার করা হোক।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার সকাল পৌঁনে ৮টার দিকে রাবির হবিবুর রহমান হলের সামনে থেকে ছাত্রলীগের ছাত্র-বৃত্তি বিষয়ক সম্পাদক টগর মোহাম্মদ সালেহী এবং মাসুদ হাসান নামের অপর এক ছাত্রলীগের কর্মীর পা কেটে আলাদা দেয় দুর্বৃত্তরা। এর প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের নেতারা বিক্ষোভ মিছিল করে।

এএইচ/সাকি