সরকারের নির্দেশে কে কখন গুম হবে, তা কেউ জানেনা: রিজভী
বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

সরকারের নির্দেশে কে কখন গুম হবে, তা কেউ জানেনা: রিজভী

brifing28.11এ সরকারের নির্দেশে কে কখন গুম হবে, কার লাশ ম্যানহোলে ঢুকিয়ে দেওয়া হবে তা কেউ জানেনা বলে মন্তব্য করলেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার বিকেলে,  বিএনপি নেতৃত্বাধীন টানা ৭১ ঘন্টা অবরোধ কর্মসূচির  তৃতীয় দিনে সারাদেশের অবরোধ পরিস্থিতি তুলে ধরতে রাজধানীর নয়াপল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা  বলেন।

রিজভী বলেন, আমরা নির্মম অত্যাচার এবং কুৎসিত চক্রান্তের বিরুদ্ধে একটি ন্যায়সঙ্গত অধিকারের আন্দোলনে যুক্ত আছি। সরকারের শত জুলুম নির্যাতনের পরও ১৮ দলীয় জোটের ডাকা ৭১ ঘন্টা অবরোধে জনগণ স্বত:স্ফূর্ত ভাবে অংশগ্রহন ও  সফল  করেছে। জনগণের এই ন্যায়সঙ্গত গণতান্ত্রিক আন্দোলনে সরকারের নিদের্শে নির্বিচারে গুলি চালাচ্ছে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা।

সরকারের হীন চক্রান্তে রাষ্ট্রীয় বিভিন্ন প্রতিষ্টান গুলো নিয়ন্ত্রিত হয়ে পড়েছে, সরকারের প্রতি এমন অভিযোগ করে তিনি বলেন, আপনাদের আইন শৃংখলা বাহিনী রক্ষাকারী বাহিনীর সদস্যরা বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেপ্তারের নামে শিশু, বৃদ্ধ-বৃদ্ধা এবং মহিলাদের প্রতি অসদাচরণ এবং অসম্মান জনক ব্যবহার করছে। আমরা নিজেরা হাড়হিম করা অনেক নির্যাতন সয়েছি এবং সহ্য করে যাচ্ছি। কিন্তু আমাদের সাথে সাথে আমাদের পরিবারকে অসম্মান করা হলে জীবন পণ রেখে সেটি প্রতিহত এবং প্রতিশোধ গ্রহন করা হবে।

নির্বাচন কমিশন অশুভ পরিকল্পনা নিয়ে একতরফা নির্বাচনের পথে হাটছে, নির্বাচন কমিশনের প্রতি এমন অভিযোগ করে তিনি বলেন, এতদিন এই নির্বাচন কমিশনকে সরকারের সেবাদাস বলে আখ্যায়িত করেছি। আসলে এই কমিশন সরকারের ক্রীতদাস প্রতিষ্ঠান।

তিনি দাবি করেন, গতকাল সন্ধ্যা থেকে এখন অবধি সারাদেশে বিএনপি সহ ১৮ দলের এক জন নেতা নিহত ও ৯০০ জনের অধিক নেতাকর্মী আহত হয়েছেন। এছাড়া ৩৫০ জনের অধিক নেতাকর্মীকে গ্রেপতার ও ৬ হাজারের অধিক নেতাকর্মীকে মামলায় আসামি করা হয়েছে। ভ্রাম্যমান আদালত কতৃক সাজাপ্রাপ্ত হয়েছেন ১৮ জন।

এসময় তিনি আরও জানান, আগামিকাল শুক্রবার বাদ জুমা টানা ৭১ ঘন্টা অবরোধ কর্মসূচিতে ১৮ দলের যত নেতাকর্মী নিহত হয়েছে নয়াপল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তাদের গায়েবানা জানাযার নামাজ অনুষ্ঠিত হবে।

এই বিভাগের আরো সংবাদ