খালেদা জিয়া আইএসআই থেকে নিয়মিত মাসোহারা পান: হাছান মাহমুদ
বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

খালেদা জিয়া আইএসআই থেকে নিয়মিত মাসোহারা পান: হাছান মাহমুদ

হাছান মাহমুদকাদের মোল্লার ফাঁসির পরে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তাতে স্পষ্ট হয়ে গেছে যে, খালেদা জিয়া আইএসআইয়ের কাছ থেকে  নিয়মিত মাসোহারা গ্রহণ করেন বলে জানালেন বন ও পরিবেশ মন্ত্রী হাছান মাহমুদ।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমী আয়োজিত ‘ ‌হরতালের নামে সারা দেশে মানুষ হত্যার প্রতিবাদে’ আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, দেশে সন্ত্রাসী বাহিনী বিএনপি-জামায়াত ৭২ ঘন্টার অবরোধ দিয়ে সাধারণ মানুষকে জিম্মি করেছে। মানুষ হত্যায় লিপ্ত হয়েছে।

এই অবরোধ কোন রাজনৈতিক কর্মসূচি নয় উল্লেখ করে বনমন্ত্রী বলেন, এটি একটি সন্ত্রাসী কর্মসূচি। এই কর্মসূচিতে কোন সাধারণ মানুষের সম্পৃক্ততা নেই। কারণ তারা যুদ্ধাপরাধীদের বাঁচানোর জন্য অবরোধ কর্মসূচি পালন করছে।

খালেদা জিয়ার উদ্দেশ্যে তিনি বলেন, আপনি যতই চেষ্টা করুন যুদ্ধাপরাধীদের রক্ষা করতে পারবেন না।

তিনি আরও বলেন, স্বাধীনতার পক্ষের শক্তি কোন রক্ত চক্ষুকে ভয় পায় না।  আজ যুদ্ধাপরাধীদের যে বিচার শুরু হয়েছে, তা যে কোন মূল্যে সম্পন্ন করা হবে।

বিরোধী দল নির্বাচনকে ভয় পায় উ তারা নির্বাচনে জিততে পারবে না এটা নিশ্চিত হয়েই এখন সন্ত্রাসী কর্মকাণ্ড করছে।

এ সময় অবরোধের যে কোন নাশকতা  আগের যে কোন সময়ের চেয়ে আরও কঠোরভাবে প্রতিহত করারও হুঁশিয়ারী দেন তিনি।

এ সময় আইন প্রতিমন্ত্রী এ্যাড. কামরুল ইসলাম বলেন, দেশে এখনও একটি মহল যড়যন্ত্রে ব্যস্ত। একাত্তরের আলবদর বাহিনী দেশকে পরিকল্পিত ভাবে পাকিস্তান বানানোর চেষ্টা করছে।

তিনি বলেন, তেল আর জল কখনও এক সাথে হয় না। একই ভাবে দেশে স্বাধীনতার পক্ষ শক্তি আর এর  বিপক্ষ শক্তির লড়াই চলছে। তেল আর জলের মতো এ দুটি পক্ষের মধ্যে কখনই মিল হবে না।

কোনও রক্ত চক্ষুকে ভয় পাই না উল্লেখ করে তিনি বলেন, যে কোনও উপায়ে চলমান বিচার প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান এক্য পরিষদের সভাপতি চিত্ত রঞ্জন দাশের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর জাসদ সভাপতি মীর হোসেন আক্তার, কৃষকলীগের সহ-সভাপতি এম এ  করিম প্রমুখ।

জেইউ/

এই বিভাগের আরো সংবাদ