পিচ নিয়ে ভারতীয়দের ওপর চটেছেন ভেটরি

0
72

প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্ট খেলবে ভারত-বাংলাদেশ। গোলাপি বলের ম্যাচটি নিয়ে বেশ রোমাঞ্চিত দুই দল। ফ্লাড লাইটের আলোর নিচে গোলাপি বলের আচরণ বুঝতে অনুশীলন করেছেন তারা। যদিও অনুশীলন করতে গিয়ে ভারতীয়দের ওপর বেশ ক্ষিপ্ত হয়েছেন বাংলাদেশের স্পিন বোলিং ড্যানিয়েল ভেটরি।

তিন দিনেই শেষ ভারত-বাংলাদেশের মধ্যকার প্রথম টেস্ট। আগামী ২২ নভেম্বর কলকাতায় শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। দুই দলেরই কলকাতার বিমান ১৯ নভেম্বর। যে কারণে ইন্দোরেই বাকি দিনগুলো কাটাচ্ছে হচ্ছে দুই দলকে। বাড়তি এই সময়ে গোলাপি বলের অনুশীলনে মনোযোগ দিয়েছেন বাংলাদেশ-ভারতের ক্রিকেটার। ১৭ তারিখ অনুশীলনের প্রথম দিন ইন্দোরের হোলকার স্টেডিয়ামে পৌঁছে অনুশীলন শুরু আগে চটে যান নিউজিল্যান্ডের সাবেক তারকা স্পিনার ভেটরি।

বাংলাদেশের অনুশীলনের জন্য প্রথম ম্যাচের পিচ চান তিনি। কিন্তু সেই পিচ না পাওয়ায় স্থানীয় এক কর্তার সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন বাঁহাতি এই স্পিনার। এমনকি সেই কর্তাকে আইসিসির নিয়মও মনে করিয়ে দেন কিউই সাবেক এই ক্রিকেটার।

যদিও স্থানীয় কর্তা ভেটরিকে জানিয়ে দেন, ম্যাচ শেষ। যে কারণে আইসিসির নিয়ম নাকি এখন আর কার্যকর নয়। তাঁরাই সিদ্ধান্ত নেবেন। তবে আরেক কর্তা বলেছেন ভিন্ন কথা, ‘তৃতীয় দিন ম্যাচ শেষেই ভারতীয় দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর বলে গিয়েছেন তাঁরা ওই পিচে অনুশীলন করবেন। যদি মেরামতের দরকার হয়, সেটা করে রাখতে। বাংলাদেশ আগে জানালে ভেবে দেখা যেত।’

সেন্ট্রাল পিচ না পেয়ে অনুশীলনের জন্য পাশে পিচ পেয়েছে বাংলাদেশ। এতে ভেটরি ক্ষুব্ধ হলেও বিষয়টি খুব একটা গায়ে জড়াননি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)।

অর্থসূচক/এএইচআর