সপ্তাহজুড়ে ৯ প্রতিষ্ঠানের লভ্যাংশ ঘোষণা

0
124
Dividend.jpg

গত সপ্তাহজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৯টি প্রতিষ্ঠানের শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ সংক্রান্ত ঘোষণা দিয়েছে। গত ৩০ জুন সমাপ্ত হিসাববছরের জন্য এ ঘোষণা দেওয়া হয়।

কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদের সভায় লভ্যাংশ সংক্রান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। তার আগে আলোচিত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদন করেন পর্ষদ সদস্যরা।

Dividend.jpg

যমুনা অয়েল লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরে ১৩০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে।

মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরে ১৫০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে।

অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরে ৫০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে।

এলআর গ্লোবাল বাংলাদেশ মিউচ্যুয়াল ফান্ড ওয়ান ইউনিট হোল্ডরদের জন্য ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরে ৪ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে।

ভ্যানগার্ড এএমএল বিডি ফাইন্যান্স মিউচ্যুয়াল ফান্ড ওয়ান ইউনিট হোল্ডরদের জন্য ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরে কোন প্রকার লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেনি।

এসিআই লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরে ১০০ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে।

মেঘনা সিমেন্ট লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে।

বসুন্ধরা পেপার মিলস লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরে ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে।

রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরে ৫ শতাংশ বোনাস লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে।