শিবিরের হামলার প্রতিবাদে ঢাবিতে ছাত্রলীগের বিক্ষোভ

0
97
dhaka university
ঢাকা বিশ্ববিদ্যালয় লোগো

dhaka universityআজ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেতা তপন মোহাম্মদ ছালেহ এবং আব্দুল্লাহ মাসুদের ওপর ছাত্রশিবিরের হামলার প্রতিবাদে এই কর্মসূচি পালন করা হয়।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ শুরুর আগে একটি বিক্ষোভ মিছিল বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে বের হয়। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অপরাজেয় বাংলার পাদদেশে গিয়ে শেষ হয়।

ঢাবি ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান মোল্লার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ওমর শরীফের সঞ্চালনায় সমাবেশে ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় ও হল শাখার নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সমাবেশে জামায়াত শিবিরকে উদ্দেশ করে ঢাবি ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান বলেন, আপনারা হঠাৎ আক্রমণ করে ছাত্রলীগের নেতাকর্মীদের পায়ের রগ কেটে দিয়েছেন। সাহস থাকলে সামনা সামনি আসুন। আপনাদের কঠোর হস্তে দমন করা হবে।

হামলার জন্য জামায়াত-শিবিরকে দায়ী করে তিনি বলেন, জামায়াত-শিবির একটি চিহ্নিত রাজাকারী সংগঠন। তারা যতই ছদ্মবেশ ধারণ করুক তাদের অস্তিত্ব বাংলাদেশে টিকে থাকতে পারবে না। দ্রুত এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান তারা।

এএইচ/কেএফ