অদ্ভুত বন্ধুত্ব!

0
161

UNUSUAL FRIENDSHIPবন্ধুত্ব শুধু মানুষ নয়, আজকাল প্রাণীকুলের ভিতরেও এ ঘটনা অহরহ দেখা যায়। কিন্তু তাই বলে অল্পক্ষণের দেখায় একজন আরেকজনকে আপন করে নেওয়ার ঘটনা সত্যিই বিরল। এটা মানবজাতির মধ্যে দেখা গেলেও প্রাণীকুলের মধ্যে খুব কমই দেখা যায়। তবে এবার এ ঘটনাকেও বাস্তবে রূপ দিলেন একটি গেছো ব্যাঙ ও শামুক।

UNUSUAL FRIENDSHIP

তাদের এ অদ্ভুত বন্ধুত্বের প্রমাণ মিলেছে ইন্দোনেশিয়ার জাকার্তায়। আর বন্ধুত্বের এ দুর্লভ চিত্রগুলো ধারণ করেছেন আলোকচিত্রী লেসি সেবাসটিয়ান। খবর ডেইলি মেইলের।

UNUSUAL FRIENDSHIP

আলোকচিত্রী লেসি সেবাসটিয়ান বলেন, তিনি তার পোষা ব্যাঙের কয়েকটি চিত্র ধারণ করতে গিয়ে দেখতে পান গেছো ব্যাঙটি একটি গাছের ডালে বসে আছে। আর একটি শামুক ধীরে ধীরে তার দিকে এগিয়ে যাচ্ছে। একসময় তিনি তাদের মধ্যে বন্ধুত্ব হতে দেখেন। তিনি দেখেন, ব্যাঙটি মাথা নিচু করে আছে আর শামুকটি আস্তে আস্তে এগিয়ে তার মাথার উপর গিয়ে বসছে। আর ঠিক এ মুহূর্তেই তিনি এ ছবিগুলো ধারণ করেন।

UNUSUAL FRIENDSHIP

তিনি বলেন, যখন শামুকটি তার মাথায় উঠতে সক্ষম হলো তখন দুজনকেই অনেক সুখী দেখাচ্ছিল। মনে হচ্ছিল, তারা যেন রোদের মধ্যে খেলছিল। আর এ দৃশ্যগুলো ধারণ করতে অনেক আনন্দ পেয়েছিলেন বলেও জানান তিনি।

তিনি বলেন, এ ধরণের অদ্ভুত বন্ধুত্ব আসলে খুব একটা দেখা যায় না। তবে তিনি এটাকে বিশ্বের সবচেয়ে ধীরগতির খেলা বলেও অভিহিত করেছেন।