সমতায় ফিরল ভারত

ব্যাট হাতে আরও একবার ঝড় তুললেন ম্যাথু ওয়েড। অস্ট্রেলিয়ার উইকেটকিপারের ঝড়ে লড়াইয়ের পুঁজি পেলেও সেটা যথেষ্ট ছিল না। ৮ ওভারের ম্যাচে রান তাড়ায় ভারতকে পথ দেখান রোহিত শর্মা। ৬ উইকেটের জয়ে শেষ পর্যন্ত সমতায় ফিরল ভারত।

নাগপুরে জয়ের জন্য ৯১ রানের লক্ষ্য তাড়ায় দারুণ শুরু করে রোহিতের দল। দ্রুত গতিতে রান তোলা ভারত নিজেদের প্রথম উইকেট হারায় তৃতীয় ওভারে। অ্যাডাম জাম্পার বলে বোল্ড হয়ে ফেরেন ৬ বলে ১০ রান করা লোকেশ রাহুল। রোহিত দ্রুত রান তুললেও থিতু হতে পারেননি বিরাট কোহলি।

দলীয় ৫৫ রানের সময় জাম্পাকে উইকেট দেন ভারতের সাবেক অধিনায়ক। কোহলি ফিরেছেন ৬ বলে ১১ রান করে। গোল্ডেন ডাক মারেন সূর্যকুমার যাদব। জাম্পার বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন ডানহাতি এই ব্যাটার। পাঁচে নামা হার্দিক পান্ডিয়া আউট হয়েছেন ৯ বলে ৯ রান করে।

শেষ ওভারে ভারতের যখন ৯ রান প্রয়োজন তখন ড্যানিয়েল সামসের প্রথম দুই বলে একটি ছক্কা ও চার মেরে ভারতের জয় নিশ্চিত করেন দীনেশ কার্তিক। ম্যাচ সেরা হওয়া রোহিত অপাজিত ছিলেন ২০ বলে ৪৬ রান করে। অস্ট্রেলিয়ার হয়ে তিন উইকেট নিয়েছেন জাম্পা।

এর আগে মাঠ ভেজা থাকায় প্রায় আড়াই ঘণ্টা পর খেলা মাঠে গড়ায়। ৮ ওভারের খেলায় ওয়েড ও অ্যারন ফিঞ্চের ব্যাটে ৫ উইকেটে ৯০ রান তোলে অস্ট্রেলিয়া। ১ ছক্কা ও ৪ চারে ১৫ বলে ৩১ রান করে ফিঞ্চ। শেষ দিকে ঝড় তোলা ওয়েড ৩ ছক্কা ও ৪ চারে ২০ বলে ৪৩ রান করে অপরাজিত ছিলেন। ভারতের হয়ে দুটি উইকেট পেয়েছেন অক্ষর প্যাটেল।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.