বিএনপি-জামায়াতের বিরুদ্ধে আরেকটি যুদ্ধের হুমকী আ.লীগের
রবিবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

বিএনপি-জামায়াতের বিরুদ্ধে আরেকটি যুদ্ধের হুমকী আ.লীগের

AL-1241বিএনপি-জামায়াতকে স্বাধীনতাবিরোধী আখ্যা দিয়ে তাদের বিরুদ্ধে ৭১ এর মতো আরেকটি যুদ্ধের হুমকী  দিলেন ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা।

তারা বলেন, বিএনপি-জামায়াত সারা দেশে নাশকতা করে দেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে নস্যাৎ করতে চায়। তাই আমাদের তাদের বিরুদ্ধে আরেকটি যুদ্ধ করতে হবে।

সোমবার বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা মহানগর আওয়ামী লীগের বিজয় দিবসের বিজয় র‌্যালি পূর্ব সমাবেশে দলের নেতারা এ কথা বলেন।

সমাবেশে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, বিজয় দিবসের কিছুদিন পূর্ব কসাই কাদের মোল্লার রায় কার্যকর করা হয়েছে। এবং তার এই রায় কার্যকরের পর সারা দেশে বিএনপি-জামায়াত নাশকতা করছে। একই সাথে আমরা দেখলাম পাকিস্তানে তার গায়েবানা জানাযা হয়েছে।

এ সময় বিএনপি-জামায়াতের সমালোচনা করে তিনি বলেন, পাকিস্তানের দোসর বেগম খালেদা জিয়া বাংলাদেশেকে ব্যর্থ রাষ্ট্র হিসেবে পরিণত করতে চায়। আমরা যখন বিজয় উল্লাহ করছি তখন পাকিস্তানের দোসর জামায়াত-বিএনপি ষড়যন্ত্রের নীল নকশা করছে।

তিনি বলেন, খালেদা জিয়া আন্দোলনের নামে বোমা মেরে বাস পুড়িয়ে মানুষ হত্যা করে বাংলাদেশকে পাকিস্তান বানানোর চেষ্টা করছে। কিন্তু ত্রিশ লাখ শহীদের রক্তের বিনিময়ে আমরা এ দেশ স্বাধীন করেছি। শেষ রক্ত বিন্দু দিয়ে হলে ও আমরা এ দেশ রক্ষা করবো। তাদের বিরুদ্ধে আমাদের আরেকটি যুদ্ধ করতে হবে।

এখন থেকে বিএনপি- জামায়াতের সব ধরনের ষডযন্ত্র ও নাশকতা পতিহত করার জন্য আওয়ামী লীগ প্রস্তুত থাকবে বলেও জানান আওয়ামী লীগের এ যুগ্ম-সাধারণ সম্পাদক।

এটাই আওয়ামী লীগের বিজয় দিবসের অঙ্গীকার মন্তব্য করে ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, এ বিজয়কে যারা নসাৎ করতে চায়, ছিনিয়ে নিতে চায় তাদেরকে বিরুদ্ধে আরেকটি লড়াই করতে হবে। আমাদের সামনে একটি মাত্র রাস্তা স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধে লড়াই করতে হবে। এবং এদেরকে এ দেশ থেকে উৎখাত করতে হবে।

ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সাহারা খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক,  সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, খালেদ মাহমুদ চৌধুরী, আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম প্রমুখ।

সমাবেশ শেষে বিজয় র‌্যালি ধানমন্ডিতে বঙ্গবন্ধু ভবনে গিয়ে শেষ হয়। এ সময় র‌্যালিতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ, ছাত্রলীগ ও শ্রমিক লীগের নেতা-কর্মীরা। ঢাক-ঢোলের তালে তালে র‌্যালিতে বিরাহ করছিল নির্বাচনী আমেজ।

এমআইকে/এআর

এই বিভাগের আরো সংবাদ