নওগাঁর বিভিন্ন উপজেলায় মহান বিজয় দিবস উদযাপন
বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজশাহী

নওগাঁর বিভিন্ন উপজেলায় মহান বিজয় দিবস উদযাপন

Naogaon Bijoy Dibos 16.12.13নওগাঁ এটিম মাঠে ৩১ বার তোপধ্বনি এবং শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে পুস্পস্তবক অর্পনের মধ্য দিয়ে মহান বিজয় দিবসের কর্মসূচি শুরু হয়। রাত ১২ টা ১ মিনিটে নওগাঁ জেলা পরিষদের প্রশাসক একেএম ফজলে রাব্বী, জেলা প্রশাসক মোঃ এনামুল হক, পুলিশ সুপার কাইয়ুমুজ্জামান খান এবং উপজেলা মুক্তিযোদ্ধার সাবেক গোলাম সামদানি, নওগাঁ পৌর মেয়র নজমুল হক সনি পুস্পস্তবক অর্পন করে দিবসের সূচনা করেন।

অপরদিকে নওগাঁ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নওগাঁ সদর আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক আব্দুল জলিল চত্বরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে পুস্পস্তবক অর্পনের মধ্যে দিয়ে মহান বিজয় দিবসের কর্মসুচি শুরু করেন।

এছাড়া নওগাঁ জেলা প্রেস ক্লাব, জেলা বিএনপি, জেলা পরিষদ, বিএমএ, সিভিল সার্জন নওগাঁসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন গুলো স্মৃতি ফলকে পুস্পস্তবক অর্পন করেন।

মহাদেবপুর: সোমবার মহান বিজয় দিবস পালন উপলক্ষে নওগাঁর মহাদেবপুর প্রশাসন অনেক কর্মসূচী গ্রহণ করে। সাংবাদিক কাজী শিলন জানান, কর্মসূচীর মধ্যে ছিল রাত ১২ টা ১ মিনিটে ২১ বার তোপধ্বনি, সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন, সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী ও বেসরকারী ভবন শীর্ষে জাতীয় পতাকা উত্তোলন, সকালে কলেজ মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, সম্মিলিত বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার ভিডিপি, বয়স্কাউটস, গার্লস গাইড, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন, বীর মুক্তিযোদ্ধা এবং শহীদ ও পঙ্গু মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা, দুপুরে মসজিদ, মন্দির ও গীর্জায় দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন, বিকেলে প্রীতি ফুটবল প্রতিযোগিতা, শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা এবং সন্ধ্যায় উপজেলা পরিষদ মিলনায়তনে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। উপজেলা চেয়ারম্যান রিয়াছাত হায়দার টগর, উপজেলা নির্বাহী অফিসার আমিনুর রহমান ও থানার ওসি আব্দুর রশীদ কুচকাওয়াজের অভিবাদন গ্রহণ করেন।

নিয়ামতপুর: নওগাঁর নিয়ামতপুর উপজেলার মোড়ে মুক্তিযুদ্ধের স্মৃতি স্তম্ভে পুস্পস্তবক অর্পনের মধ্যে দিয়ে বিজয় দিবসের কর্মসুচি শুরু করে নওগাঁ ১ আসনের সংসদ সদস্য বাবু সাধন চন্দ্র মজুমদার এমপি, নিয়ামতপুর উপজেলার আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এনামুল হক, উপজেলা নিবার্হী অফিসার সাজ্জাদুল প্রমুখ শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে পুস্পস্তবক অর্পনের মধ্যে দিয়ে মহান বিজয় দিবসের কর্মসুচি শুরু করেন।

পোরশা: পোরশায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে। সোমবার রাত ১২টা ১মিনিটে সরাইগাছি মোড় মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ প্রাঙ্গনে ৩১বার তোপধ্বনীর মাধ্যমে দিনটির সূচনা করা হয়। পরে উপজেলা প্রশাসনের পক্ষে নির্বাহী অফিসার ইফতেখার উদ্দিন শামীমের নেতৃত্বে পূস্পমাল্য অর্পন করা হয়। এসময় বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এরপরই উপজেলা পরিষদ ও বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ তাদের দলের পক্ষে পূস্ফমাল্য অর্পন করেন। এছাড়াও দিনটিতে সরকারী, বে-সরকারী প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, ক্রীড়া প্রতিযোগীতা, সুখি, সমৃদ্ধ, ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষে ডিজিটাল প্রযুক্তির সর্বজনীন ব্যবহার শীর্ষক আলোচনা ও সিম্পোজিয়াম, দেশ ও জাতির শান্তি, অগ্রগতি কামনা করে মসজিদে বিশেষ দোয়া, মুক্তি যোদ্ধাদের সমাবেশ ও সংবর্দ্ধনা, হাসপাতাল ও এতিম খানায় উন্নত মানের খাবার পরিবেশন, সিনেমা হলে মুক্তিযুদ্ধ বিষয়ক প্রামান্য চলচ্চিত্র প্রদর্শন, বিভিন্ন ভবনে আলোকসজ্জা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়।

পত্নীতলা: যথাযোগ্য মর্যাদায় সারাদেশের ন্যয় নওগাঁর পত্নীতলা উপজেলার প্রসাশনের উদ্যেগে ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় উপজেলার নজিপুর শহীদ মিনার মাঠে অনুষ্ঠিত হয়েছে। রাত ১২.০১মিনিটে শহীদ মিনারে ৩১বার তোপর ধ্বনির মাধ্যমে মহন বিজয় দিবসের ঘোষনা করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফ্ফার। উপজেলা পরিষদ চত্ত্বর হতে উপজেলার নির্বাহী অফিসার আবুল হায়াত মোহাম্মদ রফিকের নেতৃত্বে প্রশাসনের উদ্যেগে মহান বিজয় দিবস উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। সকাল ৮টায় বিভিন্ন সরকারী বেসরকারী স্কুলের ছাত্রছাত্রীরা কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন করে। দুপুরে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হয়। উপজেলা সাস্থ্য কমপ্লেক্সে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। সন্ধ্যায় উপজেলা অডিটরিয়াম হলে মহান বিজয় দিবস উপলক্ষ্যে সাংস্কতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সাকি/

এই বিভাগের আরো সংবাদ