উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখার আহ্বান

0
91
lotus kamal
আ.হ.ম. মুস্তফা কামাল: ফাইল ছবি

lotus-kamalবিগত পাঁচবছর বিশ্ব অর্থনীতিতে মন্দা অবস্থা বিরাজ করলেও বাংলাদেশের অর্থনীতি এগিয়েছে বলে মন্তব্য করলেন মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, বাংলাদেশ অর্থনীতির বিভিন্ন সূচকে প্রবৃদ্ধি অর্জন করেছে। অর্থনৈতিক উন্নয়নের এ ধারাবাহিকতাকে অব্যাহত রাখার জন্য পরিকল্পনা মন্ত্রণালয়ের সকল কর্মকর্তাকে আহ্বান জানান তিনি।

সোমবার বিকেলে রাজধানীর আগারগাঁও এনইসি সম্মেলন কক্ষে সাবেক পরিকল্পনামন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব.) এ কে খন্দকারকে দেওয়া এক বিদায় অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

পরিকল্পনামন্ত্রী বলেন, “আমরা যদি আমাদের উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে পারলে ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশে পরিণত হবে। তিনি আরও বলেন, আমরা দেশকে এগিয়ে নিয়ে যাব। ভাল ও মানসম্মত উদ্যোগ নেওয়ার পাশাপাশি বিচক্ষণভাবে উদ্যোগ বাস্তবায়ন করা হবে”।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। তিনি দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

সভায় সাবেক পরিকল্পনামন্ত্রী বলেন, গত পাঁচ বছরে দেশ অনেক এগিয়েছে। আগামিতে দেশ আরও এগিয়ে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সভায় দেশের অগ্রগতিতে সাবেক পরিকল্পনামন্ত্রীর অবদানের কথা তুলে ধরা হয়। এসময় বক্তারা বর্তমান মন্ত্রীকে এ ধারাবাহিকতা ধরে রাখার প্রতিশ্রুতি দেন।

সভায় আরও উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব ভূইয়া শফিকুল ইসলাম,সাধারণ অর্থনীতি বিভাগেরসদস্যড. শামসুল আলমসহ পরিকল্পনা মন্ত্রণালয়ের অন্যান্য বিভাগের কর্মকর্তারা।

এইচকেবি/