বাংলাদেশ ইউনিভার্সিটিতে ইইই দিবস অনুষ্ঠিত

0
82
বাংলাদেশ ইউনিভার্সিটি

বাংলাদেশ ইউনিভার্সিটিবাংলাদেশ ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের নবীন বরণ ও গ্রাজুয়েশন শেষ করা শিক্ষার্থীদের সংবর্ধনা উপলক্ষ্যে ইইই দিবস অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার সন্ধ্যায় ইউনিভার্সিটি মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ইইই বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ইমামউদ্দিন এর সভাপতিত্বে প্রধান অতিথি বাংলাদেশ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সেক্রেটারিইঞ্জিনিয়ার এম. এ. গোলাম দস্তগীর। বিশেষ অতিথি বাংলাদেশ ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. গোলাম আলী ফকির ওবিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য শাহনীলা আজহার উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে অতিথিদের এবং নবীণ শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে বিদায়ী সকল শিক্ষার্থীর হাতে ক্রেস্ট তুলে দেন অতিথিরা।

প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার এম. এ. গোলাম দস্তগীর বলেন, শুধু পাঠ্যপুস্তক পড়েনিজেকে তুলে ধরা যাবে না। সকল প্রকার জ্ঞান অর্জনে সর্বদা সচেষ্ট থাকতে হবে। জ্ঞানের সকল শাখায় বিচরণ করতে হবে।

নবীনদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমাদের সামনে এখনও অনেক পথ। খুবই সতর্কতার সাথে এ দীর্ঘ পথ পাড়ি দিতে হবে। বিভাগের পড়াশোনার পাশাপাশি নিজেদেরকে আরও বেশি যোগ্য করে গড়ে তুলতে জ্ঞান বিজ্ঞানের বিভিন্ন শাখা নিয়ে গবেষণা করতে হবে।

ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম আলী ফকির বলেন, তোমরা যারা গ্রাজুয়েট হয়েছ, তারা শুধু চাকরির জন্য চিন্তা করবে না। দেশের উন্নয়নে তোমাদের কাজ করতে হবে। কিভাবে দেশে আরও অধিক কর্মসংস্থান তৈরি করা যায় তা নিয়ে চিন্তা করতে হবে।

অনুষ্ঠান শেষে নবীন এবং বর্তমান শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বিভাগের শিক্ষার্থীরা গান, নৃত্য, আবৃত্তিসহ নানা পরিবেশনার মধ্য দিয়ে দিবসটি পালনকরেন।

সাকি/