জাবিতে ছবি প্রদর্শনী চলছে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক। ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাকৃতিক সৌন্দর্যকে আলোকচিত্রের মাধ্যমে দেশ-বিদেশে ছড়িয়ে দেওয়ার প্রত্যয়ে দুই দিনব্যাপী আলোকচিত্র প্রদশর্নীর আয়োজন করেছে ‘জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ফটোগ্রাফিক সোসাইটি (জেইউপিএস)।

সোমবার সকালে বিজয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয় শহীদ মিনারের পাদদেশে দু’দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী’র উদ্বোধন করেন দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক এম এ মতিন।

এ সময় উপস্থিত ছিলেন ছাত্র কল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক একেএম শাহনাওয়াজ, ইতিহাস বিভাগের অধ্যাপক আতিকুর রহমান, সংগঠনটির উপদেষ্টা প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক মো. মানোয়ার হোসেন, ইতিহাস বিভাগের অধ্যাপক আবু তোয়াব শাকির, ভুগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষক তানজিমুল হক মোল্লা ও ইতিহাস বিভাগের শিক্ষক আনিছা পারভীন জলি প্রমুখ।

আলোকচিত্র প্রদর্শনীকে স্বাগত জানিয়ে এম এ মতিন বলেন, সৃজনশীল এই ধরণের কর্মকাণ্ডকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগীতা করা হবে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের তোলা ৪৫টি ছবি স্থান পেয়েছে প্রদর্শনীতে।

সংগঠনটির সুষ্ঠ পরিচালনার লক্ষে মো. হাবিবুর রহমান হাবিবকে সভাপতি ও রাশেদুর রহমান রাশিবকে সাধারণ সম্পাদক করে ১২ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে।

কমিটিতে অন্যান্যরা হলেন সাংগঠনিক সম্পাদক শাওন জোয়ারর্দার, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. রফিকুল ইসলাম অনিক, অনুষ্ঠান ব্যবস্থাপনা সম্পাদক ইপ্সিতা হুমায়রা ও তাহমিনা আমিন ঋতিশা, কোষাধ্যক্ষ মুজতবা রাব্বানি, দপ্তর সম্পাদক রাশেদুল ইসলাম রাব্বি।

কার্যকরী সদস্য হিসেবে রয়েছেন তৌহিদ তুষার, পলাশ, মাহবুব ও সদস্য হিসেবে রয়েছেন নাসিম ফেরদৌস কল্লোল, আশীষ দত্ত, মাজেদুল হক, নাজমুল হুদা রনি।

সংগঠনটির উপদেষ্ঠা পরিষদে রয়েছেন প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক মো. মানোয়ার হোসেন, ইতিহাস বিভাগের অধ্যাপক আবু তোয়াব শাকির, ভুগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষক তানজিমুল হক মোল্লা।