‘বোরকা পরে কারাবরণ কর্মসূচি সফল করা সম্ভব নয়’

0
133
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ

hassan_mahmudযারা মামলার ভয়ে বোরকা পরে পালিয়ে বেড়ায় তাদের দ্বারা স্বেচ্ছায় কারাবরণের মতো কর্মসূচি সফল করা সম্ভব নয় বলে মনে করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।  তিনি বলেন, যে দলের মহাসচিব হেলমেট পরে স্কুটারের পেছনে পালিয়ে বেড়ায় আর নেতারা বোরকা পরে হাইকোর্ট থেকে পলায়ন করে, তারা স্বেচ্ছায় কারাবরণ করবে তা কেউ বিশ্বাস করে না। তাদের একথা শুনলে পাগলরাও হাসে।

সোমবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত চলমান রাজনীতি বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘রাজনৈতিক কারণেই যুক্তরাষ্ট্র বাংলাদেশের অর্থনেতিক উন্নয়ন চায় না’-অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের এমন বক্তব্যকে একান্তই তার ব্যক্তিগত মতামত হিসেবে উল্লেখ করেন হাছান মাহমুদ।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘যুক্তরাষ্ট্রের সাথে আমাদের সম্পর্ক সবসময়ই অনেক ভালো। সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই করার জন্য আমরা একসাথে কাজ করে যাচ্ছি। বহির্বিশ্বের সাথে সম্পর্ক ভালো না থাকলে আমাদের অর্থনৈতিক উন্নয়ন সম্ভব হতো না’। যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রপ্তানি গত ৫ বছরে দ্বিগুণ হারে বৃদ্ধি পেয়েছে বলেও জানান তিনি।

‘এখন আর বক্তব্য রাখতে ইচ্ছা করে না। এতকিছুর পরও বাংলাদেশের মানুষ অনেক শান্ত। তারা এতো তাড়াতাড়ি সবকিছু ভুলে গেছে’- বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুলের এমন বক্তব্যের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন বলেন, পেট্রোলবোমা মেরে মানুষকে যেভাবে হত্যা করা হয়েছে তা এদেশের মানুষ ভুলে যায়নি এবং কখনো ভুলবেও না’।

তিনি বলেন, তারা যেভাবে গণবিচ্ছিন্ন হয়েছে ভবিষ্যতে ধানের শীষ মার্কা বিএনপিকে ধান ক্ষেতেও খুঁজে পাওয়া যাবে না।

ভারতের কাছ থেকে গঙ্গা-তিস্তার ন্যায্য হিস্যা আদায় করা একমাত্র আওয়ামী লীগ সরকারের দ্বারাই সম্ভব।

আয়োজক সংগঠনের জেষ্ঠ্য সহ-সভাপতি চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা জাকির আহমেদ, গোলাম সারওয়ার কবির, ছাত্রলীগের সহ-সভাপতি তারেক রায়হান প্রমুখ।

এসএসআর