জাবি থেকে ড.আনোয়ারকে বের করে দিলেন শিক্ষকরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক। ফাইল ছবি

জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আনোয়ার হোসেন সাভারের জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর ক্যাম্পাসে প্রবেশ করলে তাকে বের করে দিয়েছেন আন্দোলনরত শিক্ষকরা।

সোমবার সকাল ৯টার দিকে উপাচার্য ক্যাম্পাসে প্রবেশ করে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক আফসার আহমদের বাসায় অবস্থান করেন। খবর পেয়ে আন্দোলনরত শিক্ষকরা তাকে ক্যাম্পাস থেকে বের করে দেন।

এর আগে শিক্ষকরা উপাচার্যের গাড়ীর হাওয়া ছেড়ে দেন এবং চাবি নিয়ে নেয়। এসময় শিক্ষকরা উপাচার্যকে নানা রকম কুটক্তি করেন।

পরে শিক্ষকদের তোপের মুখে প্রায় এক ঘন্টা পর কোষাধ্যক্ষ আবুল খায়েরের গাড়ি নিয়ে ক্যম্পাস ত্যাগ করেন।

এসময় উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক এমএ মতিন, উপ-উপাচার্য অধ্যাপক আফসার আহমদ, রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক ও প্রক্টর অধ্যাপক মোহা. মুজিবুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, ক্যাম্পাসে বিজয় র‌্যালীর উদ্বোধন অনুষ্ঠান ও রাতে বিশেষ ভোজে উপাচার্যের যোগ দেওয়ার কথা ছিল। এর আগে  গত ৫ ডিসেম্বর প্রধানমন্ত্রীর নিদের্শে ও শিক্ষক শিক্ষার্থী কর্মকর্তা কর্মচারীদের আন্দোলনে পুলিশি প্রহারায় ক্যাম্পাস ছাড়েন উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন। সে সময় শিক্ষকরা উপাচার্যকে ক্যাম্পাসে নিষিদ্ধ ঘোষণা করে তার বাসায় তালা লাগিয়ে দেয়।