মঙ্গলবার থেকে আবারও ৭২ ঘণ্টার অবরোধ

Oborodh

Oborodh-আগামিকাল মঙ্গলবার ভোর ৬টা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত আবারও দেশব্যাপী টানা ৭২ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে ১৮ দলীয় জোট।

সোমবার সন্ধ্যায় বিএনপির গুলশানের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

এ সময়ের মধ্যে সরকার সমঝোতায় না এলে ৩ দিন পর অবরোধ আরও বাড়িয়ে ৭ দিন করা হতে পারে বলেও দলীয় সূত্রে জানা গেছে।

জানা যায়, খ্রিস্টান ধর্মাবলম্বীদের বড়দিন উপলক্ষে ২৫ ডিসেম্বর বাদে ৫ জানুয়ারি অনুষ্ঠিতব্য দশম জাতীয় নির্বাচন পর্যন্ত এই অবরোধ কর্মসূচি চলবে।

নির্বাচনকালীন সরকার পদ্ধতি নিয়ে সমঝোতায় আসতে আওয়ামী লীগ ও বিএনপি তৃতীয় দফা বৈঠক করলেও সঙ্কটের সমাধান আর হচ্ছে না। তাই বৈঠকও হচ্ছে না। তাছাড়া বিভিন্ন গণমাধ্যমে দেওয়া বিবৃতিতে আওয়ামী লীগের সিনিয়র নেতারা যে বক্তব্য এবং বিবৃতি দিচ্ছেন এতে এ আশা হত  হয়েছেন বিএনপি নেতারা। এ অবস্থায় বিজয় দিবসের পরদিন মঙ্গলবার থেকে আবারও নৌ পথ, রেল পথ ও সড়ক পথ অবরোধের মতো কঠোর কর্মসূচিতে যাচ্ছে বিরোধীদলীয় জোট।

এদিকে, শনিবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় মহাজোটের ১৫৪ জন প্রার্থী বিজয়ী হয়ে যাওয়ায় নির্বাচন নিয়ে সৃষ্ট সঙ্কট নিরসনে বৈঠক ও সমঝোতার আর কোনো লক্ষণ দেখা না যাওয়ায় দেশের অর্থনৈতিক পরিস্থিতিনিয়ে চরম উদ্বেগ এবং উৎকণ্ঠায় রয়েছেন সাধারণ মানুষ ও ব্যবসায়ী সমাজ।

এআর