জামায়াত-শিবির বিএনপির জন্য বুমেরাং হবে : কামরুল

0
63
kamrul islam

Kamrul_LAwবিরোধী দল বিএনপিকে তাদের জোটের অন্যতম শরীক দল জামায়াত-শিবির বুমেরাং হয়ে আঘাত হানবে বলে মন্তব্য করেছেন আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম ।

তিনি বলেন, জামায়াত-শিবির সন্ত্রাসীরা এখন আর আপনাদের নিয়ন্ত্রণে নেই। তাই এসব সন্ত্রাসীদের লাগাম টেনে ধরুন। না হলে বুমেরাং হয়ে এরাই আপনাদের ওপর আঘাত হানবে। না হলে সন্ত্রাসীদের দিয়ে মানুষ হত্যার দায় আপনাদেরই নিতে হবে।

বৃহস্পতিবার কেন্দ্রীয় গ্রন্থাগারে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‘মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও ঢাকার প্রথম মেয়র মোহম্মদ হানিফের সপ্তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আইন প্রতিমন্ত্রী সুশীল সমাজকে উদ্দেশ্য করে বলেন, আপনারা সুষ্ঠু নির্বাচন হবে না বলে গলা ফাটিয়ে বিরোধী দলকে উৎসাহিত করবেন না। কারণ সংবিধান অনুযায়ীই সুষ্ঠু নির্বচিন হবে। এই নির্বাচনে সর্বদলীয় সরকার বিধি-বিধান মেনে নির্বাচন কমিশনকে সহযোগিতা করবে। আর নির্বাচন না হলে তার দায়দায়িত্ব আপনাদেরও নিতে হবে।

তিনি বলেন, আইন শৃঙ্খলা বাহিনী যথেষ্ট ধৈর্যের পরিচয় দিচ্ছে। কুমিল্লায় বিজিবি সদস্যকে গুলি করে মারা হয়েছে। তার পরেও তারা ধৈর্যের পরিচয় দিয়েছে। কিন্তু এখন আর আইন শৃঙ্খলা বাহিনী বসে থাকবে না। তারা কঠোর থেকে কঠোরতর ব্যবস্থা নেবে বলেও জানান আইন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, বিরোধী দলের হরতাল-অবরোধ নির্দলীয় সরকারের জন্য নয়। এই হরতাল-অবরোধ যুদ্ধাপরাধীদের বাঁচানোর জন্য। কিন্তু তাতে শেষ রক্ষা হবে না। খুব শিগগির দু-একজন যুদ্ধাপরাধীর ফাঁসির রায় কার্যকর করা হবে।

আইন প্রতিমন্ত্রী বলেন, অবরোধের নামে নিজেরাই নিজেদের মানুষ হত্যা করছে। আবার তারা গায়েবানা জানাজা করছেন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের অন্যতম নেতা চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক অ্যাডভোকেট বলরাম পোদ্দার, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, কৃষক লীগের সহ-সভাপতি এম এ করিম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

এমআইকে/এআর