বিক্ষোভের অনুমতি পায়নি বিএনপি, কর্মসূচি প্রেসক্লাবে

0
86
bnp
বিএনপি লোগো

bnpআগামি ২৮ এপ্রিল বিক্ষোভ কর্মসূচি পালনের জন্য ডিএমপির কাছ থেকে অনুমতি পায়নি বিএনপি। দলটি রাজধানীর তিনটি স্থানে বিক্ষোভ কর্মসূচি পালনের অনুমতি চেয়েছিল। ডিএমপি অনুমতি না দেওয়ায় এ কর্মসূচি জাতীয় প্রেসক্লাবের ভেতরে পালন করার সিদ্ধান্ত নিয়েছে দলটি।
এর আগে শনিবার বেলা ১১টায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক সংবাদ সম্মেলনের মাধ্যমে জানান, আগামি ২৮ এপ্রিল জেলা-উপজেলা ও মহানগরে বিক্ষোভ মিছিলের  কর্মসূচি পালন করবে বিএনপি। এছাড়া ৪ মে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সারাদেশে গণঅনশনের কর্মসূচি পালন করা হবে।

এদিকে, কর্মসূচির অনুমতি না পাওয়ায় হতাশা প্রকাশ করেন দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি জানান, বিএনপি গণতান্ত্রিক উপায়ে আন্দোলন করতে চায়। কিন্তু এ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না, তাই বিরোধী দলকে তারা কোণঠাসা করে রাখতে চায়।
বিএনপি সূত্রে জানা যায়, সারাদেশের সকল জেলা-উপজেলা ও মহানগরে বিক্ষোভ কর্মসূচি পালনের অংশ হিসেবে রাজধানীর নয়াপল্টন, সোহরাওয়ার্দী উদ্যান অথবা জাতীয় প্রেসক্লাবের সম্মুখে কর্মসূচি পালনের জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনারের কাছে অনুমতি চায় মহানগর বিএনপি।

তবে অনুমতি না পাওয়ায় রাজধানীর এ কর্মসূচি জাতীয় প্রেসক্লাবের ভেতরেই পালিত হবে বলে জানান বিএনপির ঢাকা মহানগর শাখার সদস্য সচিব আবদুস সালাম।

উল্লেখ্য, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ সারাদেশে নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা, হত্যা গুম, অপহরণ ও হামলার প্রতিবাদে ২৮ এপ্রিল এই বিক্ষোভ কর্মসূচির করবে দলটি।
এমআর