সংসদ এলাকা থেকে কুকুর তাড়ানোর সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

0
68

ঢাকা উত্তর সিটি করপোরেশনকে আগামী ডিসেম্বরের মধ্যে সংসদ ভবন এলাকার সব ধরনের কুকুর স্থানান্তর করতে সুপারিশ করেছে সংসদ কমিটি। এ ক্ষেত্রে দরকার হলে ডগ হোম নির্মাণ করে সেখানেই স্থানান্তর করার পরামর্শ দিয়েছে কমিটি।

আজ রোববার সংসদ ভবনে অনুষ্ঠিত জাতীয় সংসদের সংসদ কমিটির চতুর্থ বৈঠকে এ সুপারিশ করা হয় বলে সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

কমিটির সভাপতি চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে সংসদ ভবনের আসাদ গেট সংলগ্ন বন্ধ থাকা তালুকদার পেট্রোল পাম্পটি পুনরায় চালুর উদ্যোগ নিতে সংসদ সচিবালয়কে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে সংসদের কর্মকর্তা-কর্মচারীদের আবাস সমস্যা সমাধানে পিডব্লিউডির মিরপুরে নির্মিত ভবন সংসদ সচিবালয়ের কাছে হস্তাস্তরের সুপারিশ করা হয়।

এছাড়া, আগারগাঁও এলাকায় আরও দুটি ভবন নির্মাণ করার সুপারিশ করা হয়।

সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের জন্য বাসা বরাদ্দের ক্ষেত্রে সরকারি নিয়মের প্রাপ্যতা ঠিক রেখে বরাদ্দের সুপারিশ করা হয়।

বৈঠকে সংসদ ভবন ও সংসদ সদস্য ভবন এলাকা থেকে সকাল ৮টার আগে ময়লা অপসারণ করতে ঢাকা উত্তর সিটি করপোরেশনকে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে সংসদ এলাকায় নিয়মিত মশক নিধন অভিযান পরিচালনা অব্যাহত রাখতে উত্তর সিটি করপোরেশনকে ব্যবস্থা গ্রহণেরও সুপারিশ করা হয়।

বৈঠকে কমিটির সদস্য এ বি তাজুল ইসলাম, ফজলে হোসেন বাদশা, কাজী ফিরোজ রশীদ এবং হুইপ মাহবুব আরা বেগম গিনি অংশগ্রহণ করেন।

অর্থসূচক/কেএসআর