কিউইদের সহজেই হারাল যুবারা

অর্থসূচক ডেস্ক

0
78

সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ কে ছয় উইকেটে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল আকবরবাহিনী।

নিউজিল্যান্ডের লিঙ্কনের বার্ট সুটক্লিফ ওভালে টস জিতে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেটে ২৪২ রান করেছে কিউইরা। এ দিন সেঞ্চুরি হাঁকিয়েছেন জোহরাব। এই ওপেনারের ১১২ রানের সুবাদে এই সংগ্রহ পেয়েছে কিউইরা। আরেক ওপেনার হোয়াইট করেছেন ৩০ রান। এছাড়া ২৯ রানে অপরাজিত থাকেন উইকেটরক্ষক ব্যাটসম্যান সান্ডি। বাংলাদেশের হয়ে ৪১ রান খরচায় দুই উইকেট নেন মৃত্যুঞ্জয় চৌধুরী। তানজিম সাকিব, শরিফুল ইসলাম, শামিম হোসেন এবং রাকিবুল হাসান নিয়েছেন একটি করে উইকেট।

চ্যালেঞ্জিং রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে ৩১ রানের মধ্যে ওপেনার পারভেজ হোসেন ইমনকে (৬) হারায় যুবারা। এরপর ৯৫ রানের জুটি গড়েন তানজিদ হাসান এবং মাহমুদুল হাসান জয়। পাঁচটি চার ও দুটি ছক্কায় তানজিদ ৬৫ রানে ফিরলেও রান বাড়াতে থাকেন জয়। তৌহিদ হৃদয়ের সঙ্গে জয় তোলেন আরও ৭৭ রান। হৃদয় ৪০ রানে ফিরলেও সেঞ্চুরির কাছাকাছি চলে যান জয়। কিন্তু দুর্ভাগ্য তাঁর। ব্যক্তিগত ৯৯ রানে ম্যাকেঞ্জির বলে ফিরে যান তিনি। ৯৯ রানের ইনিংসটিতে ছিল দশটি চারের মার।

এরপর দলকে জয়ের বন্দরে নিয়ে গিয়েছেন শামিম হোসেন (১৫*) এবং শাহাদাত হোসেন (৪*)। সিরিজের পরবর্তী ওয়ানডে অনুষ্ঠিত হবে ৩ অক্টোবর, একই ভেন্যুতে।

সংক্ষিপ্ত স্কোর:
নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলঃ ৫০ ওভারে ২৪২/৬ (জোহরাব ১১২, হোয়াইট ৩০; মৃত্যুঞ্জয় ২/৪১)
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলঃ ৪৬.৩ ওভারে ২৪৩/৪ (জয় ৯৯, তানজিদ ৬৫, হৃদয় ৪০; ম্যাকেঞ্জি ২/৩৯)

অর্থসূচক/এএইচআর