ওবামা প্রশাসনে নাম লেখালেন এক বাংলাদেশি

0
86
ina ahmad

nina ahmadএই প্রথমবারের মতো ওবামা প্রশাসনে নাম লেখালেন বাংলাদেশি বংশোদ্ভূত এক মার্কিন নাগরিক। তার নাম নিনা আহমদ। শনিবার মার্কিন প্রেসিডেন্টের দপ্তর হোয়াইট হাউসের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এশিয়ান আমেরিকান অ্যান্ড প্যাসেফিক আইসল্যান্ডার্স (এএপিআইএস) বিষয়ক পরামর্শক কমিশনে নিয়োগের জন্য ১৪ সদস্যের নাম ঘোষণা করেছেন প্রেসিডেন্ট বারাক ওবামা। এর মধ্যে রয়েছেন নিনা আহমদসহ আরও তিন ভারতীয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, মার্কিন সরকারের বিভিন্ন কর্মসূচিতে এশিয়ান-আমেরিকানদের অংশগ্রহণ ও প্রবেশাধিকার বাড়ানোর মাধ্যমে তাদের জীবনমানের উন্নয়নে কাজ করবে এই কমিশন ।

এছাড়াও এএপিআইএসের সদস্যদের সংশ্লিষ্টকরণ এবং তাঁদের স্বাস্থ্য, শিক্ষা, পরিবেশ ও জীবনমানের উন্নয়নে কমিশনের সদস্যরা প্রেসিডেন্টকে সৃজনশীল পরামর্শ দেবেন বলেও জানানো হয়েছে।

উল্লেখ্য, নিনা আহমদ পেনসিলভানিয়া ভিত্তিক কনসালটিং কোম্পানি জেএনএ ক্যাপিটালের অন্যতম স্বত্বাধিকারী ও নির্বাহী ভাইস প্রেসিডেন্ট । বর্তমানে তিনি বিভিন্ন প্রতিষ্ঠান, সংস্থা ও সংগঠনের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও এশিয়ান-আমেরিকান জনগোষ্ঠীর উন্নয়নেও দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন তিনি।