কাশ্মীরে একটি গুলি ও টিয়ার গ্যাস নিক্ষেপ করতে হয়নি: অমিত শাহ

অর্থসূচক ডেস্ক

0
75
কাশ্মীরে মোতায়েন ভারতীয় সেনা

কাশ্মীরে ৩৭০ ধারা প্রত্যাহারের পরে একটিও গুলি চালানোর দরকার হয়নি, একটি টিয়ার গ্যাসও নিক্ষেপ করতে হয়নি বা কেউ মারা যায়নি বলে দাবি করেছেন ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সর্বভারতীয় সভাপতি ও দেশিটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

আজ রোববার ভারতের কেন্দ্রশাসিত অঞ্চল দাদরা নগর হাভেলিতে এক ভাষণে তিনি এ দাবি করেন।

বিজেপি সভাপতি অমিত শাহ বলেন, গোটা বিশ্বকে বলতে চাই যে ৩৭০ ধারা প্রত্যাহারের পরে কাশ্মীরে সম্পূর্ণ শান্তি রয়েছে। ৩৭০ ধারা প্রত্যাহারের পরে একটিও গুলি চালানোর দরকার হয়নি, একটি টিয়ার গ্যাসও নিক্ষেপ করতে হয়নি বা কেউ মারা যায়নি। ৩৭০ ও ৩৫ -এ ধারা দেশকে একত্রিত করার ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়াচ্ছিল। আপনারা সকলে পুনরায় মোদিজীকে প্রধানমন্ত্রী করেছেন এবং সংসদের প্রথম অধিবেশনেই তিনি ৩৭০ ধারা বাতিল করেন। মোদিজী ছাড়া এ কাজ আর অন্য কেউ করতে পারতেন না।

কংগ্রেসের সমালোচনা করে তিনি বলেন, বিগত ৭০ বছরে বছরে দেশে অনেক দলের সরকার তৈরি হয়েছে, কেউ তো আবার ৩ প্রজন্ম ধরে শাসন করেছে। কিন্তু এদের মধ্যে কেউই ৩৭০ ধারা বাতিলের মতো সাহসিকতা দেখাতে পারেনি। ৩৭০ ধারা বাতিলের ফলে উপত্যকায় উন্নতির রাস্তা খুলেছে। আমরা সকলেই সরকারের ওই সিদ্ধান্তের সঙ্গে আছি কিন্তু কিছু মানুষ এর বিরোধিতা করছে।

অমিত শাহ বলেন, ৩৭০ ধারা নিয়ে রাহুলের বিবৃতির প্রশংসা করে পাকিস্তান। পাক সংসদে রাহুলের মন্তব্যের ভূয়সী প্রশংসা করা হয়। এমনকি পাকিস্তান জাতিসংঘে রাহুলের মন্তব্যকেও নিজেদের আবেদনপত্রে লিখে পেশ করে। এ নিয়ে কংগ্রেসের লজ্জা হওয়া উচিত! রাহুল যখনই কথা বলেন তাতে পাকিস্তানের প্রশংসা থাকে।

তিনি আরও বলেন, জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে দেশবিরোধী স্লোগান দেওয়ার বিষয়ে এবং সার্জিক্যাল স্ট্রাইক বা এয়ার স্ট্রাইকের মতো মারাত্মক সময়ে কংগ্রেস সরকারের বিরুদ্ধাচরণ করেছে। আমি কংগ্রেসকে জিজ্ঞেস করতে চাই আপনারা কী ধরণের রাজনীতি করতে চান? দেশবাসী পাথরের মতো শক্ত হয়ে মোদিজীর সঙ্গে আছেন।

অর্থসূচক/এএইচআর