ভারতের সাথে সব সমস্যার সমাধান সম্ভব: মাহবুবুর রহমান

0
81
মানববন্ধনে বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লেফটেনেন্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান। ফাইল ছবি

mahbubur_rahmanদেশে গণতান্ত্রিক সরকার অধিষ্ঠিত হলেই ভারতের সাথে পানি, সীমান্ত হত্যা, ট্রানজিট, তালপট্টি সমস্যাসহ বিদ্যমান সকল সমস্যার সমাধান সম্ভব হবে বলে মনে করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব) মাহবুবুর রহমান। শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, আমান উল্লাহ আমান ও হাবীব-উন-নবী খান সোহেলসহ বিএনপির সকল নেতাকর্মীদের মুক্তির দাবিতে’ আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণেই বর্তমানে প্রাকৃতিক বিপর্যয় হচ্ছে উল্লেখ করে মাহবুবুর বলেন, বর্তমান দেশের যে প্রাকৃতিক বিপর্যয় চলছে তা শুধু প্রাকৃতিকভাবেই সৃষ্টি হয়নি। এতে মানুষেরও হাত রয়েছে।

তিনি বলেন, সরকার বলছে বিদ্যূতের সমস্যা নাই। অথচ প্রতিদিন কয়েকবার করে লোডশেডিং হচ্ছে। গরমে মানুষ অতিষ্ট হয়ে উঠছে। তিস্তার পানির অভাবে অর্থনীতির বিপর্যয় ঘটছে। কিন্তু এসব বিষয়ে প্রতিবাদ করতে গেলে গুম-হত্যা আর জেল জুলুম শুরু হয়।

নির্বাচন প্রসঙ্গে সাবেক এই সেনা কর্মকর্তা বলেন, অবিলম্বে সব দলের অংশগ্রহণে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রকে মুক্তি দিয়ে দেশের মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠা করুন।

জাগপার সভাপতি সফিউল আলম প্রধান বলেন, শেখ হাসিনা গণতন্ত্রের পথে যে তালা দিয়েছে সেই তালা ভেঙ্গেই খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র, আমান উল্যা আমানরা বের হয়ে আসবে।

তিনি বলেন, জনগণের তোপের মুখে সরকার ধানমন্ডি মাঠ উন্মুক্ত করে দিতে বাধ্য হয়েছে। এতে বুঝা যায় গণজাগরনে সরকার মানুষের মৌলিক অধিকার ফিরিয়ে দিতে বাধ্য হবে।

বিএনপির সহযোগী সংগঠন ঐক্য পরিষদের সভাপতি মেজর (অব) হানিফের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, শাহ মোহাম্মদ আবু জাফর, আবু নাসের মোহাম্মদ রহমত উল্যাহ, শামসুদ্দিন আলম প্রমুখ।

জেইউ/