তারেক রহমানের সর্বোচ্চ শাস্তি হওয়া উচিত: ওবায়দুল কাদের

অর্থসূচক ডেস্ক

0
78

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড হিসেবে তারেক রহমানের সর্বোচ্চ শাস্তি হওয়া উচিত। এ বিষয়ে উচ্চ আদালতে যাবে আওয়ামী লীগ।

আজ বুধবার সকালে ২১ আগস্টের গ্রেনেড হামলায় নিহতদের স্মরনে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, আমরা অবশ্যই উচ্চ আদালতে যাব। হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নানের বক্তব্যে আছে তারেক রহমানের নির্দেশেই তারা সেদিন হামলা চালিয়েছিল। হত্যাকাণ্ডের যেমন বিচার হয়েছে, হত্যাকাণ্ডের মাস্টার মাইন্ডেরও এমন বিচার হতে হবে। পেপারবুক তৈরি হচ্ছে, এরপর ডেথ রেফারেন্সের শুনানি হবে।

আওয়ামী লীগের সধারণ সম্পাদক বলেন, ২০০৪ সালের এই দিনে তৎকালীন বিরোধী দলের নেতা শেখ হাসিনাকে প্রাইম টার্গেট করে শান্তি সমাবেশে সন্ত্রাসীদের দিয়ে রক্তস্রোত বইয়ে দিয়েছিল বিএনপি-জামায়াত সরকার। ১৫ ও ২১ আগস্টের ঘটনা দু’টি একই সূত্রে গাঁথা। সরকারি ও বিরোধী দলের মধ্যে যেরকম সম্পর্ক থাকা দরকার, আমি মনে করি ২১ আগস্টে হামলার মধ্য দিয়ে তা চিরদিনের জন্য শেষ হয়ে গেছে।ৎ

তিনি আরও বলেন, বিএনপির ২১শে আগস্টের মাধ্যমে রাজনীতির যে দেয়াল তুলেছে সেটি এড়িয়ে যাওয়া সম্ভব নয়। বাংলাদেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে সুসম্পর্ক বিশেষ করে আওয়ামী লীগ-বিএনপির মধ্যে সুসম্পর্ক না থাকায় জন্য বিএনপিই দায়ী।

এর আগে রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের প্রধান কার্যালয়ের সামনে অস্থায়ী বেদিতে ২১শে আগস্টে নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী লীগ ও দলটির অন্যান্য অংগ সংগঠন। প্রথমে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এবং পরে আওয়ামী লীগ ও ১৪ দল ও বিভিন্ন সহযোগী সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

অর্থসূচক/এএইচআর