লজ্জা থেকে বাঁচতে মরিয়া পাকিস্তান

অর্থসূচক ডেস্ক

0
54
pakistan.jpg

২০১৮ সালের এশিয়া কাপে শেষবার বাংলাদেশের মুখোমুখি হয়েছিল পাকিস্তান। সেই ম্যাচে মাশরাফিবাহিনীর বিপক্ষে জয়ের মুখ দেখেনি পাকিস্তান। এবার বিশ্বকাপে লড়বে বাংলাদেশ-পাকিস্তান। নিজের সম্মান বাঁচাতে আসন্ন এই ম্যাচে জিততেই হবে পাকিস্তানকে, মনে করেন দলটির সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতার।

pakistan.jpgবিগত চার বছরে বাংলাদেশের বিপক্ষে কোনো ম্যাচ জিততে পারেনি পাকিস্তান। ২০১৫ থেকে এখন পর্যন্ত বাংলাদেশের বিপক্ষে চারটি ওয়ানডে খেলেছে পাকিস্তান। চার দেখায় প্রতিবারই পরাজয়ের স্বাদ নিতে হয়েছে সরফরাজ আহমেদের দলকে।

বিশ্বকাপেও দুর্দান্ত ফর্মে আছে বাংলাদেশ। শক্তিশালী দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে মাশরাফির দল। যদিও বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছে বাংলাদেশ, কিন্তু পাকিস্তানের বিপক্ষে শেষ হাসিটা হাসতে কঠিনভাবে ঘুরে দাঁড়াবে সাকিব-তামিমরা, মনে করছেন শোয়েব।

‘সব হারিয়ে যায়নি। আমাদের নিজেদের সম্মানের জন্য খেলতে হবে। নিজেদের সব কিছুর জন্য খেলতে হবে। লজ্জা থেকে বাঁচতে হলে পাকিস্তানকে জিততেই হবে বাংলাদেশের বিপক্ষে। বাংলাদেশ কঠোরভাবে ঘুরে দাঁড়াবে পাকিস্তানের বিপক্ষে’- বলেছেন দেশটির সাবেক গতিতারকা শোয়েব আখতার।

পাকিস্তানেরও বিশ্বকাপের স্বপ্ন শেষ বলা চলে। আগামী ৫ জুলাইয়ের ম্যাচে বাংলাদেশ টসে জিতে ব্যাটিং নিলেই বিশ্বকাপ থেকে ছিটকে পড়বে পাকিস্তান। আর পাকিস্তান আগে ব্যাটিং করলে পাকিস্তানকে জিততে হবে ৩২১ রানের বিশাল ব্যবধানে। তাই বিশ্বকাপে টিকে থাকার জন্য না লড়ে বাংলাদেশের বিপক্ষে লজ্জা থেকে বাঁচতে খেলুক পাকিস্তান, চাইছেন শোয়েব আখতার।

অর্থসূচকব/এএইচআর