‘সাইফউদ্দিন রান পেয়েছে তো কী হয়েছে’

অর্থসূচক ডেস্ক

0
69

ভারতের বিপক্ষে শেষের দিকে নেমে দুর্দান্ত এক হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। উপরের সারির ব্যাটসম্যানদের বিদায়ের পরও দলকে জয়ের স্বপ্ন দেখাচ্ছিলেন তরুণ এই অলরাউন্ডার। এই ইনিংস দেখার পরই তাঁকে উপরে ব্যাটিং করানোর প্রস্তাব উঠে গেছে। কিন্তু এমন প্রস্তাবের পক্ষ থেকে বাংলাদেশের প্রধান কোচ স্টিভ রোডস।

তাঁর মতে, মারকাটারি ক্রিকেটের এই যুগে শেষের দিকেও ভালো ব্যাটসম্যানের প্রয়োজন। দলকে জেতানোর জন্য নিচের সারিতেও ব্যাট হাতে কার্যকরী এমন কেউ থাকা জরুরি। তাই সাইফউদ্দিনকে উপরে আনার বিপক্ষে রোডস।

ম্যাচ শেষ সংবাদ সম্মেলনে এ প্রসঙ্গে রোডস বলেন, ‘এটাই সবচেয়ে বড় ভুল। কেউ একজন শেষের দিকে ভালো করলে তাকে সবাই উপরে নিয়ে আসতে চায়। ও রান পেয়েছে তো কী হয়েছে! শেষ দিকে তো কাউকে না কাউকে রান করতে হবে। আধুনিক ক্রিকেটে মাঝে মাঝে আট, নয় এমনকি দশ নম্বর ব্যাটসম্যানকেও রান করে ম্যাচ জেতাতে হয়।’

দারুণ ফর্মে থাকা সাকিব আল হাসান ৬৬ রান করে বিদায় নিলে ভেঙে পড়ে বাংলাদেশের আত্মবিশ্বাস। কিন্তু আট নম্বরে ব্যাট করতে নেমে দলের আশা বাঁচিয়ে রাখেন সাইফউদ্দিন।

১৭৯ রানে ৬ উইকেট হারানো বাংলাদেশকে ৩১৫ রানের বিশাল লক্ষ্যের দিকে টেনে নিয়ে যান তিনি। তাঁর যোগ্য সঙ্গী হিসেবে ছিলেন সাব্বির রহমান। ৬৬ রানের জুটি গড়েন এ দুজন। সাব্বির ৩৬ রানের ইনিংস খেলে ফিরে গেলেও সাইফউদ্দিন অপরাজিত থাকেন। ৩৮ বলে ৯ চারে ৫১ রানের ইনিংস খেলেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

অর্থসূচক/এএইচআর