প্রতিপক্ষের বিরুদ্ধে ব্যক্তিগত আক্রমণের অভিযোগ প্রিয়াংকার

0
78
priyanka gandhi
প্রিয়াঙ্কা গান্ধি

priyanka gandhiলোকসভা নির্বাচন উপলক্ষে মুখে কাদা ছোড়াছুড়ি বেশ ভালই উত্তাপ ছড়াচ্ছে ভারতে। তবে, এই লড়াই দলগুলোর সীমাবদ্ধতার মাঝে আবদ্ধ থাকছে না, বরং রাজনীতি ছাপিয়ে প্রতিপক্ষের সংসার পর্যন্ত ছড়িয়ে যাচ্ছে। সম্প্রতি এমনই এক অভিযোগ উত্থাপন করেছেন ভারতীয় রাজনীতির সবচেয়ে প্রভাবশালী পরিবারের সদস্য প্রিয়াংকা গান্ধী। রাজনীতিকদের বিরুদ্ধে তার স্বামীকে ব্যক্তিগত আক্রমণের অভিযোগ তুলছেন তিনি। খবর টাইমস অব ইন্ডিয়ার।

অবশ্য কথার লড়াইয়ের শুরুটা করেছিলেন রাজীব-সোনিয়া গান্ধী তনয়া প্রিয়াংকা নিজে। বিজেপি’র প্রার্থী এবং তার জেঠাত ভাই বরুণ গান্ধীকে উদ্দেশ্য করে বলেছিলেন, নির্বাচন পারিবারিক টি-পার্টি নয়।

পাল্টা জবাবে বরুণ প্রিয়াংকাকে উদ্দেশ্য করে বলেন, তার স্বামী রবার্ট ভদ্রের নীতিটা কি, আগে সেটা জানা উচিত।

এরই প্রেক্ষিতে মঙ্গলবার মায়ের জন্য ভোট চাইতে গিয়ে ব্যক্তিগত আক্রমণের অভিযোগ উত্থাপন করলেন প্রিয়াংকা। রায়বেরলীতে এক সমাবেশে প্রিয়াংকা বলেন, আমার স্বামীকে উদ্দেশ্য প্রণেদিতভাবে রাজনীতির বলি বানানো হচ্ছে। এটা খুবই দুঃখজনক।

তিনি আরও বলেন, এই ধরনের আচরণে যতই তারা অভ্যস্ত হবে, ততই আমার জবাব কঠোর হবে।

প্রিয়াংকা এই সময় ভোটারদেরকে সোনিয়াকে জয়যুক্ত করার আহ্বান জানান। তিনি বলেন, সোনিয়াকে নয়, আপনারা একটি শান্তিপূর্ণ এবং নিরাপদ রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য ভোট করুন। তিনি আরও বলেন, আমার মা এই দেশে জন্ম নেননি। কিন্তু, ভারতের জনগণ তাকে গ্রহণ করবে, এটাই ভারতের সংস্কৃতি।