পেরুর জালে ব্রাজিলের গোল উৎসব (ভিডিও)

অর্থসূচক ডেস্ক

0
73

গ্রুপের তৃতীয় ম্যাচে পেরুকে ৫ গোলে উড়িয়ে দিয়ে চলতি কোপা আমেরিকার সবচেয়ে বড় জয় ছিনিয়ে নিয়েছে আয়োজক ব্রাজিল। এর পাশাপাশি গ্রুপ শীর্ষে থেকেই টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল তিতের দল।

এবারের কোপা আমেরিকার প্রথম ম্যাচে ভেনেজুয়েলার বিরুদ্ধে জয় এলেও দলের খেলায় মন ভরেনি সমর্থকদের। এরপর দ্বিতীয় ম্যাচে বলিভিয়ার কাছে আটকে যাওয়ার পর গ্যালারি থেকে বিদ্রুপ ধেয়ে এসেছিল তিতের দলের জন্য। আর শেষ ম্যাচে পেরুর বিরুদ্ধে কোনওরকম অঘটন ঘটলে টুর্নামেন্ট থেকে বিদায়ের আশঙ্কাও তাড়া করে ফিরছিল দলের ফুটবলারদের।

এমন অবস্থায় শনিবার রাতে সাও পাওলোর করিন্থিয়াস এরিনা শুধুই ব্রাজিলময়। ম্যাচের দ্বাদশ মিনিটেই এদিন পেরুর রক্ষণের লকগেট ভাঙে আয়োজকরা। ফিলিপ্পে কৌতিনহোর কর্ণার থেকে মাথা ছুঁইয়ে গোল করে যান রিয়াল মাদ্রিদ তারকা ক্যাশেমিরো। এরপর প্রতিপক্ষ গোলরক্ষকের ‘ক্ষমাহীন’ ভুলের সুযোগ কাজে লাগিয়ে স্কোরলাইন ২-০ করেন রবার্তো ফিরমিনো। আর বিরতির ঠিক আগে বক্সের সামান্য বাইরে থেকে দূরপাল্লার শটে দলের তৃতীয় গোলটি এনে দেন এভার্টন সুয়ারেজ।

বিরতি থেকে ফিরেও আধিপত্য বজায় রেখে পেরুর কফিনে জোড়া পেরেক পুঁতে দেয় ক্ষুধার্ত সেলেকাওরা। ব্রাজিলের চতুর্থ গোলটি দুরন্ত টিমগেমের ফসল। আর্থার ও ফিরমিনোর সঙ্গে দুরন্ত ওয়ান-টু খেলে স্কোরশিটে নাম তোলেন দানি আলভেস। আর ম্যাচের শেষ মিনিটে বিশ্বমানের শটে ৫ গোলের বৃত্ত সম্পূর্ণ করেন পরিবর্ত উইলিয়ান। শরীর শূন্যে ছুঁড়ে দিয়েও চেলসি মিডফিল্ডারের উৎকর্ষ সেই শটের নাগাল পাননি পেরু গোলরক্ষক।

এ জয়ে তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হলো পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। আর ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে পেরু। এখন তিতের দলকে পরবর্তী প্রতিপক্ষের জন্য গ্রুপ ‘বি’ ও ‘সি’র খেলা শেষ হওয়া পর্যন্ত অপেক্ষায় থাকতে হবে।

অর্থসূচক/এএইচআর