উভয় স্টক এক্সচেঞ্জে বেড়েছে লেনদেন ও সূচক

0
78

DSE-CSEদেশের উভয় স্টক এক্সচেঞ্জে সোমবার লেনদেন ও সূচক বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক বেড়েছে ৩২ পয়েন্ট। আর লেনদেন বেড়েছে ৬২ কোটি টাকার। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ১১৬ পয়েন্ট।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এই দিন লেনদেন হয়েছে ৪৬১ কোটি টাকা মূল্য মানের শেয়ার। ডিএসইতে অন্য দুই সূচক বাড়লেও কমেছে শরীয়াহ সূচক। এই সূচক কমেছে ৩ পয়েন্ট। দিন শেষে এই সূচক দাঁড়িয়েছে ১ হাজার ৩০ পয়েন্টে।

অপর দুই সূচকের মধ্যে প্রধান সূচক বা ডিএসইএক্স সূচকের অবস্থান দাঁড়ায় ৪ হাজার ৬৪৮ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৭০০ পয়েন্টে।

ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ২৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৬৮টির কমেছে ১০৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- মেঘনা পেট্রোলিয়াম, লাফার্জ সুরমা সিমেন্ট, হাইডেলবার্গ সিমেন্ট, স্কয়ারফার্মা, পদ্মা অয়েল, ফ্যামিলি টেক্সটাইল, এবি ব্যাংক, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক লিমিটেড এবং গ্রামীণফোন।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ১১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৩৭২ পয়েন্টে। এই দিন সিএসইতে লেনদেন হয়েছে ২২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১৩টির কমেছে ৯৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩টির।

অর্থসূচক/এমআরবি/