সাদা পতাকা হাতে চট্টগ্রামের ব্যবসায়ীরা
সোমবার, ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » চট্টগ্রাম ও বন্দর

সাদা পতাকা হাতে চট্টগ্রামের ব্যবসায়ীরা

white flagহরতাল অবরোধের নামে শিল্প-বাণিজ্যের অবকাঠামো ধ্বংশের প্রতিবাদে এবং শান্তির দাবিতে শান্তির প্রতীক সাদা পতাকা হাতে নিয়ে মানববন্ধন করেছে চট্টগ্রামের সকল ব্যবসায়ী সংগঠন। এ সময় সংগঠনের নেতৃবৃন্দ সাদা পতাকা ছেড়ে অন্য কোনো পথ বেছে নিতে ব্যবসায়ীদের বাধ্য না করার জন্য অনুরোধ জানান রাজনৈতিক দলের দুই নেত্রীকে। রোববার সকাল সাড়ে ১১ টার দিকে আগ্রাবাদ চেম্বার হাউসের সামনে এ কর্মসূচির পালন করে ব্যবসায়ী সংগঠনগুলো।

ব্যবসায়ী নেতারা বলেন, অর্থনীতির চাকা সচল না থাকলে দেশ ধ্বংশ হয়ে হয়ে যাবে। ধ্বংশস্তপের মধ্যে দাঁড়িয়ে দেশে কিভাবে রাজনীতি করবেন আপনারা। তাই দেশকে ধ্বংশস্তপের হাত থেকে বাঁচাতে এগিয়ে আসার আহবান জানাচ্ছি। দেশের চলমান সহিংসতার বিপক্ষে অবস্থান করে সকল ব্যবসায়ীরা ঐক্য ও শান্তির প্রতীক সাদা পতাকা হাতে নিয়ে মাঠে নেমেছে। যদি আপনারা সমাধানের পথে না আসেন তা হলে আমরা সাদা পতাকার বদলে কঠোর কর্মসূচি নিয়ে মাঠে নামবো।

মানববন্ধন অনুষ্ঠানে দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি মাহাবুবুল আলম প্রধান দুই দলের নেত্রীকে উদ্দেশ্য করে বলেন, দেশের উন্নয়নে আপনাদের অবদান রয়েছে । তাই বলে দেশের মানুষ ও অর্থনীতিকে ধ্বংশ করার কোন অধিকার নেই। তাই দ্রুত দেশের স্বার্থে  আর সংঘাতের পথে না গিয়ে আলোচনার মাধ্যমে সমাধান করুন।’

পোষাক শিল্প সংগঠন বিজেএমইএ-র সাবেক সভাপতি নাসির উদ্দিন চৌধুরী বলেন, বিগত ৩০ বছর ধরে পোষাক শিল্প বিশ্ব বাজারে যে সুনাম অর্জন করেছে তা বিগত কয়েক মাসের সংঘাতময় রাজনৈতিক কর্মসূচির কারণে তা ধ্বংশের পথে।  বর্তমানে পোষাক শিল্প কারখানাগুলো অনবরত লোকসানের কারণে লক্ষ লক্ষ শ্রমিকের আয় রোজগার বন্ধ হওয়ার পথে। এমনিতে এ শিল্পটি নানান সংকটময় পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। তাই দেশের স্বার্থে আর দেড়ি নয় এখনই রাজনৈতিক সমাধানে আসুন।

চট্টগ্রাম চেম্বারের আয়োজিত এ কর্মসূচিতে পোশাক রপ্তানিকারকদের সংগঠন বিজেএমইএ, বিকেএমইএ, উইম্যান চেম্বার, দোকান মালিক সমিতি, সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠন অংশ নেয়।

এএস

এই বিভাগের আরো সংবাদ