নিরাপত্তাহীনতায় বিদ্যুৎ আবিষ্কারক

0
96
বিদ্যুৎ আবিষ্কারক

electricity‘চরমপন্থী চক্রের সদস্যরা বিভিন্নভাবে আমাকে হুমকি দিচ্ছে। সে জন্য চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। তাই সরকারের কাছে নিরাপত্তার দাবি জানাচ্ছি’। রবিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে পরিবেশ বান্ধব জ্বালানিবিহীন বিদ্যুতের আবিষ্কারক জাফর সাদিক রহমান এ কথা গুলো বললেন।

হুমকির কথা উল্লেখ্য করে জাফর সাদিক বলেন, কয়েকদিন থেকে অজ্ঞাতনামা কিছু ব্যক্তি আমার বাসায় (সিলেট উপশহরস্থ) এসে আমাকে বিদেশি কোনো কোম্পানির সাথে চুক্তি করিয়ে দেওয়ার নামে বিভিন্ন লোভ লালসা দেখাচ্ছে। আমি রাজি না হলে তারা আমার নামে মিথ্যা মামলা দেওয়ার হুমকি দেয়। তাদের কথাবার্তায় মনে হল তারা কোন চরমপন্থী চক্রের সদস্য হতে পারে।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, তাদের হুমকি ধামকির জন্যই  আমি এই প্রযুক্তি বাস্তবায়নে খুবই ধীর গতিতে অগ্রসর হচ্ছি। তাই মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমাকে প্রয়োজনীয় নিরাপত্তা প্রদান ও সার্বিক সহযোগীতা করে বিজ্ঞান জগৎকে আরেক ধাপ এগিয়ে নিয়ে বাংলাদেশের মর্যাদা বাড়িয়ে দেশ ও বিশ্ব মানব সেবার দ্বার উন্মোচনে সহায়তা করার অনুরোধ জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে জাফর সাদিক ও তার বড় ভাই ওমর সাদিক রহমান উপস্থিত ছিলেন। এ সময় তিনি (জাফর সাদিক) তার প্রযুক্তির কিছু নিদর্শন সাংবাদিকদের সামনে প্রদর্শন করেন।

জেইউ/এসএস/সাকি