ইলিয়াসকে সরকারই গুম করেছে: খোকা

0
47
ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক সাদেক হোসেন খোকা
ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক সাদেক হোসেন খোকা

khoka-bnpsনিখোঁজের দু’বছর পরও ইলিয়াস আলীর সন্ধান  দিতে পারেনি সরকার।  আর তাই তাকে  সরকারই গুম করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি‘র ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ইলিয়াস আলীকে ফিরিয়ে দেওয়ার দাবিতে বিএনপি আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এ অভিযোগ করেন।

এসময় খোকা বলেন, অসমর্থিত সূত্রে আমরা যতটুকু জেনেছি সরকারের বিভিন্ন গোয়েন্দা বাহিনীর সদস্যরা ইলিয়াস আলীকে তুলে নিয়েছিল। আর তাই যদি না হয়; তবে দুই বছর পেরিয়ে গেলেও সরকার কেন তাকে খুঁজে বের করতে পারলো না।

খুন-গুম ও হত্যার পথ পরিহার করে গণতান্ত্রিক পন্থায় ফিরে আসতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন,  সরকারকে এ পথ পরিহার না করলে দেশে অদৃশ্য শক্তি মাথা চাড়া দিয়ে উঠবে । রাজনৈতিক মতভেদ, প্রতিদ্বন্দ্বিতা ও ক্ষমতায় লড়াই থাকবেই। তাই বলে একদল অন্যদলের নেতা-কর্মীদেরকে গুম করা কোনো সুষ্ঠু রাজনীতির নমুনা হতে পারে না বলেও দাবি করেন তিনি।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, বিএনপির ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান মিনু, আমান উল্লাহ আমান প্রমুখ।

এমআর/