২০ এপ্রিল থেকে শুরু হচ্ছে অ্যানিমেশন কার্টুন উৎসব ২০১৪

0
75
মিনা কার্টুন

মিনা কার্টুন‘শিশুরা সাজাবে নতুন পৃথিবী’ এ স্লোগানকে সামনে রেখে চিলড্রেন কমিউনিকেশন বাংলাদেশ (সিসিবি) আয়োজন করতে যাচ্ছে ২য় আন্তর্জাতিক অ্যানিমেশন কার্টুন উৎসব বাংলাদেশ-২০১৪। ইফাদ মাল্টি প্রোডাক্টসের সহযোগিতায় আগামি ২০ থেকে ২৩ এপ্রিল চার দিনব্যাপী ঢাকায় অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক এ এ্যানিমেশন কার্টুন উৎসব। বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এমন তথ্যই জানালেন সিসিবির নির্বাহী পরিচালক সায়মা আক্তার।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০ এপ্রিল থেকে ২৫ ডিসেম্বর দেশের সাতটি বিভাগীয় শহরে পর্যায়ক্রমে অনুষ্ঠিত হবে এ্যানিমেশন কার্টুন উৎসব।

সংবাদ সম্মেলনে বিশিষ্ট শিশু সাহিত্যিক ও সিসিবির উপদেষ্টা আলী ইমাম বলেন, শিশুদের মানসিক বিকাশের জন্য প্রয়োজন সুস্থ্য বিনোদন। শিশুদের বিনোদন দেওয়ার উদ্দেশ্যে সিসিবি এ কার্টুন উৎসবের আয়োজন করেছে। তিনি বলেন, শিশুদের জ্ঞান দানের ডিজিটাল মাধ্যম হল এখন কার্টুন, কেননা তারা সময় পেলেই কার্টুন চ্যানেল ছাড়া কোনো কিছু দেখে না। শিশুদের শিক্ষামূলক এ্যানিমেশন কার্টুন তৈরী করে দেখাতে পারলে  শিশুদের ভালো একটা পরিবর্তন হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

উৎসবে বাংলাদেশসহ ১৮টি দেশের ১০০টি শিশুতোষ অ্যানিমেশন কার্টুন প্রদর্শিত হবে। এর মধ্যে যুক্তরাষ্ট্রের বুকাবু, ইরানের মাহুনী,বাংলাদেশের মিনা কার্টুন, টুনটুন উল্লেখযোগ্য।

অনুষ্ঠানটি শিশুদের জন্য থাকবে সম্পূর্ণ উন্মুক্ত করা হলেও বড়দের জন্য থাকছে ৩০ টাকা টিকেট। আয়োজকরা জানান, টিকেটের টাকা দিয়ে তারা একটি ফান্ড তৈরী করবে। যা শিশুদের কাজে ব্যয় করা হবে।

এছাড়া সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, সিসিবি উপদেষ্টা সাঈদ মিল্কী, ইফাদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তানভীর আহমেদ, কার্টুনিস্ট আহসান হাবিব, সিসিবি অ্যাডভাইজার আলী ইমাম প্রমুখ।

 এসএস/