রিজওয়ানার স্বামী অপহরণের ঘটনায় খালেদার উদ্বেগ

0
40
khaleda

khaledaআবু বকর সিদ্দিকী অপহরণ ঘটনায় তার স্ত্রী বেলার নির্বাহী পরিচালক রিজওয়ানা হাসান বাদী হয়ে একটি অপহরণ মামলা করেছেন।

বুধবার রাতে অজ্ঞাতনামাদের আসামি করে ফতুল্লা মডেল থানায় এই মামলা করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) সাজ্জাদুর রহমান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে অপহৃত আবু বকর সিদ্দিককে অক্ষত অবস্থায় তার পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

বুধবার রাতে বিএনপি চেয়ারপার্সনের গণসংযোগ কর্মকর্তা মারুফ কামাল খান স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বেগম জিয়া বলেন, “বাংলাদেশে পরিবেশ আন্দোলনের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ও পুরস্কারপ্রাপ্ত ব্যক্তিত্ব সৈয়দা রিজওয়ানা হাসানের স্বামী আবু বকর সিদ্দিককে অপহরণের ঘটনায় আমি গভীরভাবে উদ্বিগ্ন।

বেগম জিয়া বলেন, “এই ঘটনাটি আইন-শৃঙ্খলা পরিস্থিতির গুরুতর অবনতির এবং কোথাও যে কারো কোনো নিরাপত্তা নেই, এটা তারই জ্বলন্ত প্রমাণ। ক্ষমতাসীনদের ইঙ্গিতে দেশজুড়ে বিরোধীদলের নেতা-কর্মীদের হত্যা, নির্যাতন, অপহরণ ও গুম করা আজ নিত্যচিত্রে পরিণত হয়েছে। এখন রাজনীতির সঙ্গে সংশ্রবহীন গুরুত্বপূর্ণ নাগরিকদের নিরাপত্তাও চরমভাবে বিপন্ন।”

অনতিবিলম্বে জনাব সিদ্দিককে খুঁজে বের করে অক্ষত অবস্থায় তার পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার এবং দুর্বৃত্তদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে ক্ষমতাসীনদের কাছে জোর দাবি জানান তিনি।

উল্লেখ্য, পরিবেশবাদী আইনজীবীদের সংগঠন বেলার নির্বাহী প্রধান সৈয়দা রিজওয়ানা হাসানের স্বামী আবু বকর সিদ্দিককে বুধবার বিকেল তিনটার দিকে নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে অপহরণ করে নিয়ে যায় দুর্বৃত্তরা।

আবু বকর সিদ্দিক পেশায় আইনজীবী-উদ্যোক্তা। তিনি নারায়ণগঞ্জের হামিদ ফ্যাশনে কর্মরত। রিজওয়ান হাসান ২০১২ সালে র‌্যামন ম্যাগসেসে পুরস্কার লাভ করেন। পরিবেশরক্ষা আন্দোলনের একজন সক্রিয় কর্মী রিজওয়ানা। বিভিন্ন সময় পরিবেশ রক্ষায় বড় বড় কোম্পানি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি। টক শোতেও জনপ্রিয় মুখ রিজওয়ানা।

এদিকে ঘটনার সূত্র ধরে বুধবার সন্ধ্যায় র‌্যাব-১১’র পুরাতন কোর্ট কার্যালয়ে নিয়ে চালক রিপন ও হামিদ ফ্যাশনের প্রশাসনিক কর্মকর্তা রনিকে জিজ্ঞাসাবাদ করেছে র‌্যাব।

এমআর/কেএফ