কর্মবিরতি প্রত্যাহার, বারডেমে চিকিৎসাসেবা শুরু

0
35
bardem--

bardem--শেষ পর্যন্ত কর্মবিরতি প্রত্যাহার করেছেন বারডেমের আন্দোলনরত চিকিৎসকরা। এর মধ্য দিয়ে হাসপাতালটিতে টানা দুই দিন পর আবার শুরু হয়েছে চিকিৎসা সেবা। বুধবার বিকেলে হাসপাতালটির চিকিৎসকরা তাদের এ কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দেন।

চিকিৎসকদের পক্ষ থেকে বলা হয়েছে,তাদের শান্তিপূর্ণ আন্দোলনে বিনা উস্কানিতে হামলাকারী পুলিশ সুপারকে প্রত্যাহার করায় এবং বাকি দোষীদেরও শাস্তির প্রতিশ্রতি দেওয়ায় তারা কর্মবিরতি প্রত্যহার করেছেন। এছাড়া রোগীদের কথা বিবেচনা করে মানবিক কারণে তাদের কর্মসূচি প্রত্যাহার করেছেন বলেও দাবি করেন তারা।

প্রসঙ্গত  এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে ১৩ এপ্রিল রাতে কর্তব্যরত তিনজন চিকিত্সককে মারধর ও লাঞ্ছিত করার প্রতিবাদে ও ওই ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে গতকাল বেলা ১১টা থেকে এই কর্মবিরতি শুরু হয়।

জানা যায়, সিরাজুল ইসলাম (৫৭) নামের এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে ১৩ এপ্রিল রাতে কর্তব্যরত তিনজন চিকিত্সককে মারধর ও লাঞ্ছিত করে রোগীর স্বজনদের ৪০-৫০ জনের একটি দল। এতে গুরুতর আহত হন ডা. আনোয়ার হোসেন, ডা. কল্যাণ দেবনাথ ও শামীমা আক্তার ।

এদিকে মঙ্গলবার সকালে কর্মসুচি পালনের সময় মাসুদ নামের এক এএসপিচিকিৎসকদের ওপর হামলা চালান। আজ সকালে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মাদ নাসিম বারডেমে আন্দোলনরত চিকিৎসকদের হামলার অভিযোগে অতিরিক্ত পুলিশ সুপার মাসুদকে প্রত্যাহার করার জন্য স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানান। আর তা না হলে  পুলিশদের দেওয়া রাষ্ট্রীয় স্বাস্থ্যসেবা বন্ধ করে দেওয়ার হুমকি দেন তিনি।

পরে দুপুরে ওই পুলিশ অফিসারকে প্রত্যাহার করা হয়।