ঝটপট বানিয়ে ফেলুন মজাদার কুলফি

0
86
kulfi

kulfiআইসক্রিম খেতে কে না পছন্দ করে। আর প্রচণ্ড গরমে এটি শুধু মনের স্বাদ মেটায় না, বরং এনে দেয় পরিপূর্ণ প্রশান্তি।

বাসায় মেহমান এসেছে অথচ ঝটপট তৈরি করে দেওয়ার মতো কিছু নেই। তখন কুলফিই ভরসা। ঘরে বসেই খুব সহজে তৈরি করে নিতে পারেন এই মজাদার কুলফি। আবার ডিনার পার্টিতে সহজ কিন্তু ভিন্নধর্মী ডেজার্ট হিসেবেও চালিয়ে দিতে পারেন এই রেসিপিটি।

তবে মজার ব্যাপারটা হচ্ছে এটা তৈরির জন্য কোনো কিছু রান্নার দরকার নেই। শুধু বাসায় আইসক্রিম, চকলেট, বাদামের মত খাবার উপকরণগুলো থাকলেই চটজলদি কুলফি বানানো যায়।

অর্থসূচকের পক্ষ থেকে তাই এবারের আয়োজনে ঝটপট কুলফি :

প্রয়োজনীয় উপকরণ:

ভ্যানিলা আইসক্রিম- ১ লিটার বক্স, বাদাম- ১ কাপ আধা গুড়া করা, চকলেট- ক্যাডবেরি/ মার্স/ সাফারি ইত্যাদি- ২টা, চকলেট সিরাপ – ইচ্ছা মত, ক্যারামেল- ইচ্ছা মত
প্রণালীঃ
প্রথমে একটি কাগজের কাপ নিন। কাপের তলাতে বেশ কিছু পরিমাণ বাদামের আধা ভাঙ্গা গুঁড়ো দিন যেন তলা ফাঁকা না থাকে। এবার এর উপরে এক টেবিল চামচ আইসক্রিম ঢালুন। এবার একটি ছোট চামচ দিয়ে সুন্দর করে সেট করে নিন।

সেট করা হয়ে গেলে তাতে বেশ কিছু পরিমাণ চকলেট সিরাপ সুন্দর করে বিছিয়ে আবারও সেট করে নিন। এরপর আবার এক টেবিল চামচ আইসক্রিম তার উপরে দিয়ে একইভাবে সেট করুন। সেট হয়ে গেলে তার উপরে এবার দিন ক্যারামেল।

ক্যারামেল যেহেতু অনেক মিষ্টি হবে তাই যে যেরকম পছন্দ করেন সেভাবে ক্যারামেল দিয়ে নিতে হবে। ক্যারামেলের উপরে আবারও চকলেটের ছোট ছোট টুকরা দিন। এরপরে একদম পেপার কাপের প্রায় মুখ পর্যন্ত আইসক্রিম দিয়ে নিন এবং ভালভাবে সেট করুন। হয়ে গেল কুলফি তৈরির প্রথম পর্যায়।
এবার একটা আইসক্রিমের স্টিক গুজে দিয়ে মাঝ বরাবর ছিটিয়ে দিন বাদামের গুঁড়ো। এবার রেফ্রিজারেটরে রেখে দিন ঘণ্টা দুয়েক। ব্যাস হয়ে গেল অতিরিক্ত ঝামেলা ছাড়াই মজাদার একটা মিষ্টি আইটেম। পরিবেশনের সময় কেবল কাগজের কাপটি ছিঁড়ে বের করে নিন।

টি