‘স্বাধীনতা রক্ষায় পানির ন্যায্য হিস্যা আদায় করতে হবে’

0
34
তিস্তা নদী

তিস্তা নদীবাংলাদেশের স্বাধীনতা রক্ষায় তিস্তাসহ সকল নদীর পানির ন্যায্য হিস্যা আদায় করতে হবে বলে জানালেন বাংলাদেশ ইসলামীক পার্টির চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুল মোবিন ।

বুধবার জাতীয় দুপুরে প্রেসক্লাবের সামনে সীমান্তে বিএসএফ’র নির্বিচারে হত্যাকাণ্ড বন্ধ ও পানির ন্যায্য হিস্যা আদায়ের দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি একথা বলেন।

আবদুল মোবিন বলেন, ভারত ৫৪টি অভিন্ন নদীতে বাঁধ দিয়ে বাংলাদেশকে মরুভূমিতে পরিণত করার চক্রান্ত করছে। কারণ তারা আমাদের স্বাধীনতা ও স্বার্ভৌমত্বকে বিশ্বাস করে না। তাই তাদের থেকে পানির ন্যায্য হিসেব বুঝে নিতে হবে। তাদের একমুখি সিদ্ধান্তের প্রতিবাদে জনগণকে ঐক্যমতে পৌঁছাতে হবে।

বাংলাদেশীদের উপর বিএসএফ’র নির্যাতনের কথা উল্লেখ করে তিনি বলেন, বিএসএফ প্রতিনিয়ত সীমান্তে বাংলাদেশীদের হত্যা করছে। অথচ এ বিষয়ে বাংলাদেশ সরকার নিরব ভূমিকা পালন করছে। কারণ তাদের ভয় হল ভারতের বিরুদ্ধে প্রতিবাদ করলে তারা ক্ষমতায় টিকতে পারবে না।

ভারতের সাথে বিচ্ছিন্নভাবে এ সমস্যা সমাধান করা যাবে না জানিয়ে তিনি বলেন, এসব জাতীয় সমস্যা সমাধান করতে হলে দল মত নির্বিশেষে সবাইকে  ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে।  সব রাজনৈতিক দলকে তিস্তার পানির ন্যায্য হিস্যা আদায়ের জন্য এগিয়ে আসতে হবে।

ঢাকা মহানগর ইসলামীক পার্টির সদস্য সচিব আবুল কাসেমের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন এনডিপির মহাসচিব আলমগীর মজুমদার, মুসলীম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, ভাসানী পরিষদের মহাসচিব অ্যাডভোকেট মিজানুর রহমান, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মো. রহমাতুল্লাহ প্রমুখ।

জেইউ/সাকি