কাল থেকে আন্তর্জাতিক পর্যটন মেলা শুরু

0
37
ভ্রমণ-মেলা

ভ্রমণ-মেলাবৃহস্পতিবার থেকে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে  শুরু হচ্ছে তিন দিন ব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা- মনিটর- ইস্টার্ণ ব্যাংক লিমিটেড ঢাকা ট্রাভেল মার্ট-২০১৪।

বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন আজ বিকেল ৪ টায় আনুষ্ঠানিকভাবে এ মেলার উদ্বোধন করবেন। এতে এফবিসিসিআই সভাপতি কাজী আকরাম উদ্দিন আহম্মেদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

দেশের শীর্ষস্থানীয় ভ্রমণ বিষয়ক পাক্ষিক দি বাংলাদেশ মনিটর একাদশ বারের মত এ মেলার আয়োজন করছে। মেলাটি পরিবেশন করছে দেশের শীর্ষস্থানীয় ব্যাংক, ইস্টার্ণ ব্যাংক লিমিটেড। ঢাকা ট্রাভেল মার্ট-২০১৪ আয়োজন উপলক্ষ্যে আজ প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আয়োজক কমিটির চেয়ারম্যান ও দি বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম এ তথ্য প্রকাশ করেন। তিনি তার বক্তব্যে বলেন, “দেশের ভ্রমণ, পর্যটন, আতিথেয়তা ও বিমান চলাচল খাতের উত্তরোত্তর সমৃদ্ধির লক্ষ্যে আমরা গত দশ বছর যাবৎ  নিয়মিতভাবে এ মেলার আয়োজন করে আসছি। সময়ের সাথে সাথে এ মেলার প্রতি জনগণের আগ্রহ ক্রমান্বয়েই বেড়ে চলেছে এবং এর ফলে মেলায় অংশগ্রহণকারী সংস্থাসমূহ আর্থিক ভাবে লাভবান হচ্ছেন। তিনি আরও বলেন “আনন্দের ব্যাপার যে, দেশের পর্যটন খাত ক্রমান্বয়ে উন্নতির পথে চলছে। নতুন নতুন হোটেল, রিসোর্ট ও এতদসংক্রান্ত সেবা প্রদানকারী বিভিন্ন প্রতিষ্ঠানের আগমন পরিলক্ষিত হচ্ছে এবং জনসাধারণের মধ্যে ভ্রমণ প্রবনতাও বৃদ্ধি পাচ্ছে”।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক প্রদীপ রঞ্জন চক্রবর্তী, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর বিপণন মহাব্যবস্থাপক আব্দুল্লাহ হাসান এবং ইস্টার্ণ ব্যাংক লিমিটেডের ব্র্যান্ড ও কমিউনিকেশন প্রধান জিয়াউল করিম।

এই মেলায় অংশ গ্রহণ করেছে বাংলাদেশসহ মালয়েশিয়া, থাইল্যান্ড, তুরস্ক, নেপাল, শ্রীলঙ্কা ও সংযুক্ত আরব আমিরাতের ৫০টি সংস্থা। যার মধ্যে রয়েছে জাতীয় পর্যটন সংস্থা, বিমান সংস্থা, ট্রাভেল ও ট্যুর অপারেটর, হোটেল ও রিসোর্ট ও আর্থিক প্রতিষ্ঠানসমূহ। অংশগ্রহণকারী সংস্থাগুলো মেলা চলাকালীন দর্শণার্থীদের জন্য হ্রাসকৃত মূল্যে বিমান টিকিট, আকর্ষণীয় ট্যুর প্যাকেজসহ বিভিন্ন সেবাসমূহ উপস্থাপন করবে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এ মেলা চলবে। প্রবেশ মূল্য জনপ্রতি ২০ টাকা।

সাকি/