ওবায়দুল কাদের সর্বোচ্চ চিকিৎসা পেয়েছেন: দেবী শেঠী

নিজস্ব প্রতিবেদক

0
144

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. রুহুল হক বলেছেন, ‘দেবি শেঠি জানিয়েছেন- ওবায়দুল কাদের সর্বোচ্চ চিকিৎসা পেয়েছেন। এই চিকিৎসা চালিয়ে গেলে ভালো ফল পাওয়া যেতে পারে।’

ওবায়দুল কাদেরকে দেখতে সোমবার (৪ মার্চ) দেড়টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) পৌঁছান দেবি শেঠী। তাকে স্বাগত জানিয়ে পরিচালক ডা. আব্দুল্লাহ আল হারুন রোগী ওবায়দুল কাদেরের কাছে নিয়ে যান। পরে তিনি ওবায়দুল কাদেরকে পর্যবেক্ষণ করে সেয়া ২টার দিকে বিএসএমএমইউ এলাকা ত্যাগ করেন। সেখান থেকে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান।

পরে সংবাদ ব্রিফিংয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া জানান, ওবায়দুল কাদেরকে বিদেশে নিতে চাইলে এখনি উপযুক্ত সময় বলে জানিয়েছেন ভারতের বিখ্যাত কার্ডিয়াক সার্জন দেবী শেঠী। তবে তিনি এও বলেছেন, এখন বাংলাদেশে যে চিকিৎসা চলছে তার চেয়ে বেশি ইউরোপ-আমেরিকাতেও সম্ভব নয়। দেশে ভিজিটরের চাপ কিংবা অবস্থা অবনতির বিষয়টি মাথায় রেখে তাকে এখনি বিদেশ পাঠানো যেতে পারে।

রোববার রাতে সিঙ্গাপুর থেকে আসা চিকিৎসক দল এখনও বাংলাদেশে অবস্থান করছে। তাদের মধ্যে একজন হৃদরোগ বিশেষজ্ঞ, একজন পুষ্টিবিদ, একজন নার্স ও একজন টেকনিশিয়ান রয়েছেন।

রোববার ভোরে হৃদরোগে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হন ওবায়দুল কাদের। সেতুমন্ত্রীর চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ও বিএসএমএমইউর কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সৈয়দ আলী আহসান রোববার সন্ধ্যায় সাংবাদিকদের জানান, তিনি পা নাড়াতে পারছেন। ডাকলে চোখও খুলছেন। তবে তার শারীরিক অবস্থার এখনও কোনো উন্নতি হয়নি। ২৪ থেকে ৭২ ঘণ্টা না গেলে এ সম্পর্কে কোনো মন্তব্য করা যাবে না।

অর্থসূচক/কেএসআর