পুলিশের সরকারি স্বাস্থ্যসেবা বন্ধের হুমকি

0
30
nasim

nasimবারডেমের আন্দোলনকারী চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় অভিযুক্ত ঢাকা জোনের এক সহকারী পুলিশ সুপারের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নিলে পুলিশদের দেওয়া রাষ্ট্রীয় স্বাস্থ্যসেবা বন্ধ করে দেওয়ার হুমকি দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মাদ নাসিম।

তিনি আজ ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় এ হুমকি দেন।

তিনি বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় যদি অবিলম্বে অভিযুক্ত ওই পুলিশ অফিসারের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেয় তবে পুলিশ হাসপাতালসহ তাদের অন্যান্য চিকিৎসা সুবিধা বন্ধ করে দেওয়া হবে।

রাজধানীর বারডেম হাসপাতালে রোগী মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে আন্দোলনরত চিকিৎসকদের ওপর হামলাকারী পুলিশ অফিসারের শাস্তি দাবি করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, ডাক্তাররা কোনো ভুল করলে তার জন্য  জবাবদিহিতার বিধান রয়েছে। তাই বলে তিনজন চিকিৎসকের ওপর যে সাঁড়াশি হামলা করা হয়েছে তা অত্যন্ত দুঃখজনক। হামলাকারী ঢাকা মহানগর পুলিশের এএসপি মাসুদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ করেন।

তিনি বলেন, যদি হামলাকারী পুলিশ অফিসারের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া না হয় তাহলে পুলিশ হাসপাতালে সরকার কর্তৃক প্রদত্ত সকল সুবিধা বন্ধ করে দেওয়া হবে।

কর্তব্যরত ডাক্তারদের উদ্দেশে মন্ত্রী বলেন, আপনাদের দায়িত্ব রোগীদের সেবা করা। তাদের টাকা দিয়েই আপনাদের বেতন দেওয়া হয়। তাই রোগীরা যাতে বিনা কারণে অবহেলার স্বীকার না হন সেদিকে অবশ্যই আপনাদের খেয়াল রাখতে হবে।

মন্ত্রী বিরোধীদলকে উদ্দেশ্য করে বলেন, বিএনপি একটি মৃতপ্রায় সংগঠন। তারা মিথ্যাচার করে ইতিহাসকে বারবার বিকৃত করার চেষ্টা করেছে, বঙ্গবন্ধুকে হেয় করার চেষ্টা করেছে, উল্টো  জনগণাই তাদেরকে প্রত্যাখ্যান করেছে। ফতোয়া কেন্দ্রিক রাজনীতির কারণে তাদের কর্মীরা আজ দল ছেড়ে অন্য দলে নাম লেখাচ্ছেন। গত ৫ জানুয়ারির নিবাচনে জনগণ বিএনপি-জামায়াতের সন্ত্রাসীদের ভয়ে ভোট কেন্দ্রে যেতে পারেনি বলেও অভিযোগ করেন তিনি।

সাংস্কৃতিক জোটের সভাপতি ও সংসদ সদস্য তারানা হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তারা আরও বলেন, একটি মহল পরিকল্পিতভাবে বাংলাদেশকে পাকিস্তান বানানোর চেষ্টা করছে। কিন্তু তাদের এই অপচেষ্টা জনগণ কোনোদিনই বাস্তবায়ন হতে দেবে না।

সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি মোজাফফর হোসেন পল্টু, সংসদ সদস্য তাজুল ইসলাম এমপি, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, সাবেক ছাত্রনেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় কমিটির সভাপতি হুমায়ুন কবীর প্র্রমুখ

প্রসঙ্গত, বারডেমে কর্তব্যরত তিনজন চিকিৎসককে মারধর ও লাঞ্ছিত করার ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে গতকাল আন্দোলনরত চিকিৎসকদের ওপর মাসুদ নামে এক সহকারী পুলিশ সুপার হামলা চালায়।